• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীর পদ্মার পাড় থেকে পুলিশের দুটি অস্ত্র উদ্ধার রাজশাহী এডিটরস ফোরাম নেতৃবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের রাজশাহীতে মাউশি’র পরিচালকের অপসারণের দাবিতে মানববন্ধন উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি

আসছে আরেকটি শৈত্যপ্রবাহ, হতে পারে বৃষ্টি

Reporter Name / ৯৭ Time View
Update : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

আরবিসি ডেস্ক : বর্তমানে তাপমাত্রা সহনীয় থাকলেও সোমবার (১০ জানুয়ারি) নাগাদ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর বৃহস্পতিবার নাগাদ রয়েছে শৈত্যপ্রবাহের আভাস।

শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। এতে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া বলেন, এই অবস্থায় রোববার (৯ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে। তবে নদ-নদী অববাহিকায় পড়বে ঘন কুয়াশা। এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশ পড়তে পারে। সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকার উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে এ সময় ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬ থেকে ১ কিলোমিটার।

সোমবার দেশে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে রাতে তাপমাত্রা হ্রাস পাবে। সে সময় দেখা দিতে পারে আরেকটি শৈত্যপ্রবাহ।

শনিবার দেশে সর্বনিম্মি তামপাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সন্দ্বীপে, ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আরবিসি/০৮ জানুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category