• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

রাজশাহী শিক্ষাবোর্ডের নতুন সচিব হুমায়ুন কবীর, মোয়াজ্জেম বদলী

Reporter Name / ১৭৭ Time View
Update : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেনকে বদলি করা হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত (সরকারি কলেজ-২) উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

এতে বলা হয়, ড. মো. মোয়াজ্জেম হোসেনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ঢাকায়, সংযুক্ত রাজশাহী কলেজ ( প্রেষণ প্রত্যাহারক্রমে) বদলী করা হয়েছে। এছাড়া ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীরকে রাজশাহী শিক্ষাবোর্ডের সচিব (প্রেষণ) হিসেবে পদায়ন করা হয়েছে।

সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেনকে বদলির খবরে রাজশাহী শিক্ষাবোর্ডে মিষ্টি বিতরণ করা হয়েছে। শিক্ষাবোর্ডের কর্মচারী-কর্মকর্তারা নিজের মধ্যে উল্লাস করতেও দেখা গেছে।

প্রসঙ্গত, বদলী হওয়া সচিব ড. মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে তদন্ত হয়েছে। এছাড়া অনিয়ম ও স্বেচ্ছাচারিতা ছাড়াও সম্প্রতি রাজশাহী শিক্ষা বোর্ডে নয়জন কর্মকর্তার বেতন স্কেল নির্ধারণ বিবরণী ও গোপনীয় কাগজপত্র ফটোকপি করার প্রতিবাদ করায় দুই কর্মকর্তাকে লাঞ্ছিতর অভিযোগ রয়েছে বোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে। নানা কারণেই সচিব হয়ে রাজশাহী শিক্ষাবোর্ডে বিতর্কিত কর্মকর্তা হিসেবে সমালোচনার মধ্যে ছিলেন ড. মোয়াজ্জেম হোসেন।

আরবিসি/০৪ জানুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category