• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

রাজশাহীতে সাংবাদিকদের মানববন্ধন, ৮ দফা বাস্তবায়নের দাবি

Reporter Name / ৯৫ Time View
Update : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে সাংবাদিকদের বকেয়া বেতন পরিশোধ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। শনিবার দুপুরে মহানগরীর দরিখরবোনা মোড়ে আরইউজে আয়োজিত মানববন্ধনে এ ঘোষণা দেন সংগঠনটির নেতৃবৃন্দ।
গণমাধ্যমকর্মীদের (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন, সকল প্রতিষ্ঠানে সাংবাদিকদের নিয়োগপত্র ও বেতন-ভাতা নিয়মিত দেয়া, বকেয়া পরিশোধ, জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়নসহ আট দফা বাস্তবায়নের দাবিতে আরইউজের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নবম ওয়েজবোর্ড তো দূরের কথা, নানা অজুহাতে বহুদিন থেকে সাংবাদিকদের বেতন ও ভাতা দেয়া হচ্ছে না। আঞ্চলিক গণমাধ্যমগুলোর পাশাপাশি জাতীয় পর্যায়ের গণমাধ্যমগুলোতেও এমনটি দেখা যাচ্ছে। যতদিন সাংবাদিকদের এই ন্যায্য দাবি আদায় না হবে ততদিন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন সাংবাদিকদের দাবি বাস্তবায়নে মাঠে থাকবে।

এসময় গণমাধ্যমগুলোর মালিকদের দেড়মাস সময় দিয়ে জানানো হয়, আগামী ১৫ ফেব্রয়ারির মধ্যে সাংবাদিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা না হলে সকল সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

আরইউজে সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ন মহাসচিব রাশেদ রিপন, কার্যনির্বাহী সদস্য বদরুল হাসান লিটন, শরিফ সুমন, আরইউজের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান টুকু, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, কার্যনির্বাহী সদস্য আনিসুজামান, বিএফইউজের সাবেক কার্যনির্বাহী সদস্য জাবিদ অপু, কাজী গিয়াস, আরইউজের সিনিয়র সদস্য আজিজুল ইসলাম, রাজশাহী ফটোজার্নালিস্ট এ্যসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

আরবিসি/০১ জানুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category