• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ অপরাহ্ন

রাজশাহী শিক্ষাবোর্ডে ৩৯৮ স্কুলে শতভাগ উত্তীর্ণ

Reporter Name / ১২৭ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধিন অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে এবারও শূন্য পাসের হারের কোনো স্কুল নেই। বোর্ডের কঠোর নির্দেশনায় দুবছর থেকে ধারাবাহিকতা রক্ষা হচ্ছে। সর্বশেষ ২০১৯ সালে এসএসসির ফলাফলে এই শূন্য পাসকৃত স্কুলের সংখ্যা ছিল ১টি।
এবার রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে শতভাগ শিক্ষার্থীরা পাস করেছে এবার এমন স্কুলের সংখ্যা রয়েছে ৩৯৮টি। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষার্থী সব বিষেয়ে শতভাগ পাস করেছে। ২০২০ সালে এই সংখ্যা ছিল ৩০৮টি। সীমিত সিলেবাসে হলেও শিক্ষার্থীদের ভালো ফলাফলের কারণে এ বছর শতভাগ পাসকৃত স্কুলের সংখ্যা তুলনামূলকভাবে বেড়েছে এই শিক্ষাবোর্ডে।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে বিভাগের আট জেলায় এবার শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ছিল ২ হাজার ৬৬৭টি। এরমধ্যে ৩৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করেছে। বোর্ডে এসএসসি পরীক্ষায় পাসের হার তাই বেড়েছে। ২০২০ সালে এই পাসের হার ছিল ৯০ দশমিক ৩৭ শতাংশ।

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান বলেন, করোনার কারণে পরিবর্তীত পরিস্থিতিতে এ বছর সীমিত সিলেবাসে পরীক্ষা হয়েছে। এরপরও পরীক্ষার ফলাফল আশানুরূপভাবে ভালো হয়েছে।

আরবিসি/৩০ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category