• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ অপরাহ্ন

বাঘায় বিকাশে অর্থ হাতিয়ে নেওয়ায় চার যুবক আটক

Reporter Name / ৮৫ Time View
Update : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘায় ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণা পূর্বক অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে চার যুবককে একাধিব মোবাইল ও সিম সহ আটক করেছে র‌্যাব। মঙ্গলবার দুপুরে উপজেলার হাবাসপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো উপজেলার হাবাসপুর গ্রামের জামাত আলীর পুত্র মারুফ (২২), জাবেদ আলীর পুত্র মিলন আলী (৩৫), ছিহাব আলীর পুত্র লালন মিয়া (২৫) আব্দুল্লাহর পুত্র ফজল আলী (৩৫)।

সুত্রে জানা গেছে, সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল মঙ্গলবার দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলার বাঘা উপজেলার হাবাসপুর গ্রামে কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন।
মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় অভিযোগে ঐ এলাকার চার যুবককে আটক করেন। এ সময় তাদের কাছে একাধিক মোবাইল সহ ২০ টি সিম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব জানায় গ্রেফতারকৃত চারজন আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক করে। পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণা করে মোবাইলে ফিন্যান্সিং সার্ভিস বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, এ বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার সকালে আটক আসামীদের আদালতে সোপর্দ করা হবে।

আরবিসি/২৮ ডিসেম্বর/ রোজি

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category