• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

দুর্গাপুরে ভেজাল প্রসাধন কারখানার সন্ধান

Reporter Name / ৯৩ Time View
Update : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুর্গাপুরের গ্রামে আবারো ভেজাল প্রসাধন কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। জেলা গোয়েন্তদা পুলিশের একটি দল ওই কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী, প্রসাধনী তৈরির মেশিন ও কেমিক্যালসহ চার জনকে গ্রেফতার করেছে।
বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতারের পর শুক্রবার গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রাজশাহী জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক রুহুল আমিন জানান, বৃহস্পতিবার বিকেলের দিকে দূর্গাপুর বাজারে অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, দূর্গাপুর বাজার হতে তাহেরপুর গামী সড়কের পাশে আতাউর রহমানের পুত্র আতিক আলীর বাড়িতে বিভিন্ন কোম্পানির নাম নকল করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরী করছে।

পরে ওই বাড়ীতে অভিযান পরিচালনা করে বিভিন্ন কোম্পানির নাম নকল করে তৈরী ভেজাল প্রসাধনী সামগ্রী ও সামগ্রী তৈরির মেশিন, বিভিন্ন প্রসাধনী কেমিক্যাল দ্বারা তৈরী ক্রীম, খালি কাগজের প্যাকেট ও ক্রীম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন মালামাল জব্দ জব্দ করা হয়। এ সময় কারখানার মালিক বেলপুকুর থানা এলাকার বাঁশপুকুরিয়া গ্রামের নূর মোহাম্মদ (৩০), কর্মচারী একই গ্রামের সাদের আলীর পুত্র রোস্তম ও তার ভাই মোস্তাকিন আলী (২২) এবং একই গ্রামের আশরাফ আলীর পুত্র বিপ্লব হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামীরা নকল প্রসাধনী তৈরি বাজারজাতের কথা স্বীকার করেছে।
পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে জানা গেছে ভেজাল প্রসাধনী ঢাকার চকবাজারসহ দেশের বিভিন্ন মার্কেটে বিক্রি করে তারা। কারখানায় উদ্ধারকৃত এসব মালামালের সর্বমোট মূল্য প্রায় ৩ লাখ ৩৫ হাজার টাকা বল জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের কর্মকর্তা রুহুল আমিন।

আরবিসি/২৪ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category