• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু

Reporter Name / ৮২ Time View
Update : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : গেল ২৪ ঘণ্টায় দেশে আরও ২৯৭ জনের দেহে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। নতুন ৪ জনসহ এ দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩৮ জনে। তিনজনের মধ্যে একজন ঢাকা, একজন খুলনা, একজন রাজশাহী ও একজন রংপুর বিভাগের বাসিন্দা। এছাড়া বাকি চার বিভাগে গেল ২৪ ঘন্টায় করোনায় কারও মৃত্যু হয়নি।

আর গেল একদিনে দেশের ৮৪৮টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৮ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২৯৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৮০ হাজার ৩০২ জনে।

আজ বুধবার করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে পাঠানো তথ্য অনুযায়ী, দেশে গেল ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার এক দশমিক ২৯ শতাংশ। যা গতকাল ছিল এক দশমিক ০৫ শতাংশ। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৫৮টি। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ২৬৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ৯৩৩ জন।

শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। ১৪ই ডিসেম্বর সকাল ৮টা থেকে ১৫ই ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া চারজনের ৩ জন পুরুষ এবং একজন নারী।

অন্যদিকে, বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ১৮ লাখ ৫৩ হাজার ১১৫ জন। আর মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৪০ হাজার ১৬ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ কোটি ৪৪ লাখ ৪৬ হাজার ৭৩০ জনে। প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।

আরবিসি/১৫ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category