• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

রাজশাহীতে পুলিশ ব্লাড ব্যাংকের আনুষ্ঠানিক উদ্বোধন

Reporter Name / ৮৩ Time View
Update : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগর পুলিশে উদ্বোধন করা হলো ‘পুলিশ ব্লাড ব্যাংক’। গতকাল সোমবার বিভাগীয় রাজশাহী পুলিশ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ ব্লাড ব্যাংকের উদ্বোধন করা হয়। আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক ফিতা কেটে এবং নিজে রক্তদান করে ব্লাড ব্যাংকের উদ্বোধন করেন।

এসময় রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, রামেকের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রধান ডা. মাহবুব-উল-আলম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, আরএমপিতে পুলিশ ও নন-পুলিশ মিলে মোট ৩ হাজার ২১৫ জন কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছেন। অধিকন্ত রাজশাহী জেলা পুলিশ, আরআরএফ, সিআইডি, পিবিআই, নৌ-পুলিশ, টুরিস্ট পুলিশ ও তাদের পরিবারের সদস্যরা বিভাগীয় পুলিশ হাসপাতাল চিকিৎসা গ্রহণ করেন। বাংলাদেশ পুলিশের কর্মক্ষেত্রে ঝুকিপূর্ণ দায়িত্ব পালন কালে অথবা তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য প্রায় রক্তের প্রয়োজন হয়। এই রক্ত সংগ্রহ করতে গিয়েই পুলিশ এবং নন-পুলিশ সদস্যদের বিড়ম্বনার শিকার হতে হয়। এসব দিক বিবেচনায় আরএমপি’র উদ্যোগে ‘পুলিশ ব্লাড ব্যাংক’ চালু হলো।

তিনি আরো বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবতার সেবায় কাজ করে আসছে। সেই মানবিক কাজের অংশ হিসেবে সমাজের গরিব, দুঃস্থ অসহায় মানুষের জরুরী প্রয়োজনে পুলিশ ব্লাড ব্যাংক থেকে বিনামূল্যে রক্ত সরবরাহ করা হবে। তিনি বলেন, পুলিশকে আরো গণমুখী ও জনবান্ধব করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

পুলিশ কমিশনার বলেন, পুলিশ ব্লাড ব্যাংক জনসেবায় আরএমপি’র নতুন ডাইমেনশান। এই ব্লাড ব্যাংকের মাধ্যমে একদিকে মানবতার চর্চা করে আরএমপি অনন্য উচ্চতায় আসীন হবে, অন্যদিকে জনগণের সঙ্গে পুলিশের দূরুত্ব ঘুচিয়ে জন প্রত্যাশার পথ সুগম করবে। রক্তের বিকল্প কেবল রক্তই। অন্য কিছুর বিনিময়ে তা পূরণীয় নয়। তিনি স্বেচ্ছায় রক্ত দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানান।

আরবিসি/০৬ ডিসেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category