• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

রাজশাহীতে ছাত্রমৈত্রীর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

Reporter Name / ৮০ Time View
Update : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নানা আয়োজনে পালন করা হয়েছে ‘বাংলাদেশ ছাত্র মৈত্রী’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। সোমবার সকালে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে শহরের সাহেব বাজার জিরোপয়েন্টে সমাবেশের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন ছাত্রমৈত্রীর সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। সংগঠনটির রাজশাহী জেলা ও মহানগর শাখা প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন করে।

সমাবেশ শেষে জাতীয় ও দলীয় পতাকা নিয়ে একটি র‌্যালি বের করা হয়। মুখরিত র‌্যালিটি জিরোপয়েন্ট থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালি ও সমাবেশে নেতৃত্ব দেন বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক নেতা ও রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। সমাবেশে বক্তব্য রাখেন, ছাত্রমৈত্রীর সাবেক নেতা ও জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, ছাত্রমৈত্রীর সাবেক নেতা সেলিম মনোয়ার, আব্দুল মতিন, নাজমুল করিম অপু, সাঈদ চৌধুরী, সীতানাথ বণিক, শামীম ইমতিয়াজ সুমন, আলমগীর হোসেন, তৌহিদ উদ্দীন, শারমনি আক্তার, বীমান চক্রবর্তী প্রমুখ।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান। সঞ্চালনা করেন জেলার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ।

সমাবেশ থেকে বিজ্ঞানভিত্তিক ও একমুখী শিক্ষা ব্যবস্থার দাবি করে ছাত্রমৈত্রীর নেতারা বলেন, ছাত্র রাজনীতির নৈতিক আদর্শে অবিচল বাংলাদেশ ছাত্রমৈত্রী এখনও জনগণতান্ত্রিক শিক্ষা ব্যবস্থা প্রতিষ্টার লড়াই করে যাচ্ছে। সাম্রাজ্যবাদ-সাম্প্রদায়িকতা, ঘুষ, দূর্নীতি ও নৈরাজ্য রুখে দিতে আমরা মাঠে আছি। জননেতা ফজলে হোসেন বাদশার হাত ধরে ছাত্রমৈত্রী যে স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠা লাভ করেছিল সেই স্বপ্ন বাস্তবায়নে যেকোন ত্যাগ শিকারে আমরা সবসময় প্রস্তুত বলেও অঙ্গিকার করেন তারা।

আরবিসি/০৬ ডিসেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category