• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

করোনায় মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

Reporter Name / ৭৪ Time View
Update : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : গত ২৪ ঘণ্টা মৃত্যু শূন্য কাটাল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শনিবার (৪ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানি ঘটেনি।

তবে এই একদিনে ১০ জন রোগী ভর্তি হয়েছে। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন রোগী। ১০৪ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি এখন ৪১ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩৩ জনে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।

বর্তমানে হাসপাতালের এই ইউনিটে ৪১ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। এ ছাড়া করোনা ধরা পড়েনি ২৮ জনের। করোনা নেগেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ২ জন।

পরিচালক আরও জানান, বর্তমানে রাজশাহীর ২১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ৫ জন, পাবনার ৪ জন এবং কুষ্টিয়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর একজন, জয়পুরহাটের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং নাটোরের একজনের নমুনায়।

পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে দশমিক ৪১ শতাংশ, জয়পুরহাটে ৬০ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে ২৫ শতাংশ এবং নাটোরে ৪ দশমিক ৩৫ শতাংশ।

আরবিসি/০৪ ডিসেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category