• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ভাসানচরের পথে আরও ২৫৭ রোহিঙ্গা

Reporter Name / ৭১ Time View
Update : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : কক্সবাজারের উখিয়া-টেকনাফের আশ্রয়শিবির থেকে স্বেচ্ছায় যেতে আগ্রহী আরও এক হাজার রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হচ্ছে।

বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে প্রথম পর্যায়ে ২৫৭ জন রোহিঙ্গা ছয়টি বাসে করে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেন।
সেখান থেকে বৃহস্পতিবার নৌ বাহিনীর তত্ত্বাবধানে তাদের ভাসানচরে নিয়ে যাওয়া হবে।

এর আগে মঙ্গলবার বিকেলে রোহিঙ্গাদের আশ্রয়শিবির থেকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে এনে রাখা হয় বলে সংশ্লিষ্টরা জানান।

কক্সবাজার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরসি) কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, সপ্তম দফায় কক্সবাজার থেকে স্বেচ্ছায় ভাসানচরে যেতে রাজি হওয়া রোহিঙ্গাদের নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। তবে শেষ পর্যন্ত কতজন পাঠানো যাবে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এর আগে গত ১ ও ২ এপ্রিল চার হাজার ৩৭২ জন রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হয়েছে। এ পর্যন্ত ছয় দফায় সাড়ে ১৮ হাজার রোহিঙ্গা ভাসানচরে স্থানান্তরিত হয়েছেন।

আরবিসি/২৪ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category