• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ভারতের পর্যটন ভিসা চালু ১৫ অক্টোবর

Reporter Name / ৮৯ Time View
Update : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

আরবিসি ডেস্ক : ভারত সরকার বিদেশিদের জন্য ১৫ অক্টোবর থেকে ট্যুরিস্ট ভিসা চালু করছে। তবে, প্রথম দিকে পর্যটকদের শুধুমাত্র চার্টার্ড ফ্লাইটে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে।
আর যারা নির্ধারিত বাণিজ্যিক ফ্লাইটে ভারত সফর করতে চান তাদের ১৫ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, কোভিড-১৯ মহামারির পরিপ্রেক্ষিতে ভারতে পুরোপুরিভাবে ট্যুরিস্ট ভিসা স্থগিত রয়েছে। তবে দেড় বছর পর বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে, ১৫ অক্টোবর থেকে ট্যুরিস্ট ভিসা দেওয়া শুরু হবে। তবে শুধুমাত্র চার্টার্ড ফ্লাইটে ভারতে এক মাসের জন্য পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হবে। আর যারা নির্ধারিত বাণিজ্যিক ফ্লাইটে ভারত সফর করতে চান তাদের ১৫ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে সরকার জানিয়েছে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় আগামী ১৫ অক্টোবর, থেকে চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে ভারতে আগত বিদেশিদের জন্য নতুন ট্যুরিস্ট ভিসা দেওয়া শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

আরবিসি/০৯ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category