• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাজশাহীতে ছয় মাসের মধ্যে সর্বনিম্ন করোনা শনাক্ত

Reporter Name / ৭৮ Time View
Update : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পজিটিভ শনাক্ত রোগী ছিলেন একজন। বাকি চারজন মারা যান করোনা উপসর্গ নিয়ে। এদিকে শুক্রবার জেলার দুটি ল্যাবে পরীক্ষায় সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৬১ শতাংশ, যা গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের দুজন, নওগাঁর একজন ও পাবনার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ২৪০ শয্যার বিপরিতে রোগী ভর্তি আছেন ১৫৫ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৫৮ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৬৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৩১ জন।

রামেক পরিচালক আরও জানান, শুক্রবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ১৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ২২ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৭ দশমিক ৬১ শতাংশ। এটি গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্তের হার। আগের দিন বৃহস্পতিবার ছিল ১০ দশমিক ৮৩ শতাংশ। এর আগে গত বুধবার শনাক্তের হার ছিল ১০ দশমিক ৬৭ শতাংশ।

আরবিসি/১১ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category