• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

এবার ইভ্যালির ব্যাংক হিসাব তলব

Reporter Name / ৮৩ Time View
Update : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

আরবিসি ডেস্ক: অনলাইনে পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ইভ্যালি এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও চেয়ারম্যানের সব ব্যাংক অ্যাকাউন্টের হিসাব চেয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এর আগে ইভ্যালির হিসাব জব্দ করে রাখে বিএফআইইউ। ব্যাংকগুলোকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে সংস্থাটি।

ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো এই চিঠিতে বলা হয়, ইভ্যালি প্রতিষ্ঠান এবং এর চেয়ারম্যান শামীমা নাসরিন ও এমডি মোহাম্মদ রাসেলের ব্যাংক হিসাবের তথ্য আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে। ২০২০ সাল থেকে তাদের হালনাগাদ লেনদেন বিবরণী, ৫০ লাখ টাকা বা তার বেশি জমা ও উত্তোলনের জমা রসিদ বা চেকের কপি (ওয়াক-ইন কাস্টমারের ছবিযুক্ত আইডিসহ) পাঠাতে হবে।

এসব হিসাবের নমিনির তথ্য এবং নমিনিদের নামে কোনো হিসাব থাকলে তাও জানাতে বলা হয়েছে। তাদের নামে এফডিআর, ঋণ হিসাব, এলসি থাকলে সব ধরনের কাগজপত্রসহ তথ্য দিতে হবে। হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, লেনদেন বিবরণী ও এ সংশ্লিষ্ট সব ধরনের দলিল পাঠাতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএফআইইউর এক কর্মকর্তা বলেন, ‘প্রতিষ্ঠানটি মানি লন্ডারিংয়ের সঙ্গে জড়িত কি না, তা খতিয়ে দেখতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, ইভ্যালির বিরুদ্ধে বাণিজ্য মন্ত্রণালয়ে অগ্রিম অর্থ নিয়ে পণ্য সরবরাহ না করার অভিযোগ করেছেন গ্রাহকরা। চলতি মাসের ১৯ তারিখ ইভ্যালি জানিয়েছিল তাদের মোট সম্পদ ও মোট দায় সমান এবং এর পরিমাণ ৫৪৪ কোটি টাকা।

আরবিসি/২৬ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category