• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

বাগমারার ঝিকরা উচ্চ বিদ্যালয়ে গোপনে কর্মচারী নিয়োগের অভিযোগ

Reporter Name / ৪৩৫ Time View
Update : শনিবার, ২১ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারার ঝিকরা উচ্চবিদ্যালয়ের গোপনে নিয়োগের অভিযোগ পাওয়া গেছে। ম্যানেজিং কমিটির অনেক সদস্যদের না জানিয়ে প্রধান শিক্ষক ও সভাপতি গোপনে নিজেদের পছন্দের প্রার্থীদের টাকার বিনিময়ে নিয়োগ দিয়েছেন। নিয়োগ বন্ধের দাবি জানিয়ে কমিটির এক সদস্য জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিলেও কাজ হয়নি।

কমিটির সদস্য কুসুম বিবির দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘ এক যুগ ধরে আফতাব উদ্দিন আবুল ঝিকরা উচ্চবিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। নিয়োগ বাণিজ্য ও বিদ্যালয়টি কব্জায় রাখার জন্য নিজের পছন্দের লোকজন নিয়ে কমিটি গঠন করেছেন। কমিটির সভাপতি থাকাকালীন সময়ে অর্থের বিনিময়ে ১৬ জন শিক্ষক-কর্মচারি নিয়োগ দিয়েছেন। কমিটির মেয়াদ শেষ হওয়ার দুইদিন আগে গত ১৪ আগস্ট তিনজনকে নিয়োগ দেওয়া হয়েছে। কুসুম বিবি অভিযোগ করে বলেন, নিয়োগ প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত তাকে জানানো হয়নি।

বিদ্যালয়ের সভাপতি আফতাব উদ্দিন আবুল ও প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া বাণিজ্যের সুবিধার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ দিয়েছেন। বিষয়টি জানার পর নিয়োগ প্রক্রিয়া বন্ধের জন্য লিখিত আবেদন করেও তা বন্ধ হয়নি। স্থানীয় লোকজন অভিযোগ করেন, লাখ-লাখ টাকার বিনিময়ে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগ বাণিজ্য করা হলেও বিদ্যালয়ের অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। জরাজীর্ণ ভবনে পাঠদানসহ সব ধরণের কার্যক্রম চলছে।

এই বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি, এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি। তিনি সাক্ষাতে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন।

বিদ্যালয়ের সভাপতি আফতাব উদ্দিন আবুলের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

আরবিসি/২১ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category