• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

করোনা ডেল্টায় বিপর্যস্ত মালয়েশিয়া

Reporter Name / ৯৩ Time View
Update : রবিবার, ১ আগস্ট, ২০২১

আরবিসি ডেস্ক : করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে বিপর্যস্ত মালয়েশিয়া। দেশটিতে কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী। দৈনিক ১৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। অবস্থা বেসামাল। হাসপাতালগুলো রোগীতে উপচে পড়ছে। রোগীরা সিট না পেয়ে চেয়ারে বসে থাকছেন। তারা অক্সিজেন সিলিন্ডার শেয়ার করে ব্যবহার করছেন। হাসপাতাল থেকে রোগীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। এমনকি যাদের ভর্তি করা হচ্ছে, তারা যে শয্যা পাবেন এমন নিশ্চয়তা নেই। হাসপাতালের মর্গে বাড়ছে লাশের দীর্ঘ সারি।

শনিবার মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২৪ ঘণ্টায় দেশটিতে ১৭ হাজার ৭৮৬ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন, যা এখন পর্যন্ত দেশটি সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্ত রোগী বেড়ে দাঁড়াল ১১ লাখ ১৩ হাজার ২৭২ জন।

এ ছাড়া কেবল শনিবারেই সরকারি হিসাবে মারা গেছেন ১৬৫ জন। এ পর্যন্ত দেশটিতে ৯ হাজার ২৪ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ১৪ হাজার ৬৩৯ জন।

পরীক্ষার হার অনেক কম হওয়ায় প্রকৃত আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও বেশি বলে মনে করছেন দেশটির বিশেষজ্ঞরা।

এ পরিস্থিতিতে গত ২৬ জুলাই দেশটির কয়েক হাজার জুনিয়র চিকিৎসক হাসপাতাল থেকে ওয়াকআউট করেন। চাকরি স্থায়ীকরণ এবং অবস্থার উন্নয়নের দাবি জানান তারা।

আরবিসি/০১ আগষ্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category