• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

চুরির অপবাদে ছেলেকে জরিমানা, অপমানে ফাঁস নিলেন বাবা

Reporter Name / ১ Time View
Update : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক: বৈদ্যুতিক মোটর চুরির অপরাধে গোপালগঞ্জের কাশিয়ানীতে সুজয় বর ও দিগন্ত রায় নামে দুই যুবককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় গ্রাম্য সালিশ বৈঠকে। এ ঘটনার দুদিন পর ছেলের প্রতি ক্ষোভ ও অপমানে ফাঁস নিয়ে আত্মহত্যা করেন সুজয় বরের বাবা অমল বর (৬২)।

সোমবার (২১ অক্টোবর) ভোরে উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথড় গ্রামে এ ঘটনা ঘটে। অমল ওই গ্রামের মৃত হরিপদ বরের ছেলে। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন বলে জানা গেছে।

নিহতের পরিবার ও এলাকাবাসী জানান, কয়েকদিন আগে ওই গ্রামের মৃত কমল রায়ের স্ত্রীর একটি বৈদ্যুতিক মোটর চুরি হয়। চুরির ঘটনায় একই গ্রামের অমল বরের ছেলে সুজয় বর ও বাবুল রায়ের ছেলে দিগন্ত রায়কে সন্দেহ করা হয়। পরে বিষয়টি নিয়ে স্থানীয় নিত্য মজুমদারের ডাকে গত শনিবার (১৯ অক্টোবর) বিকেলে রাহুথড় উদয়ন উচ্চ বিদ্যালয়ে গ্রাম্য সালিশ বৈঠকের আয়োজন করা হয়। সেখানে ওই দুই যুবককে চুরির দায়ে ৬০ হাজার টাকা জরিমানা করেন স্থানীয়রা।

জরিমানার টাকা জোগাড় করা নিয়ে সুজয় বরের দরিদ্র পরিবারে ঝামেলা হয়। এছাড়া এলাকাবাসী সুজয় বরের পরিবার নিয়ে নানা ধরনের কটূক্তি করতে থাকেন। এতে ক্ষোভ ও অপমান সহ্য করতে না পেয়ে বাড়ির পাশে একটি গাছে ফাঁস নিয়ে আত্মহত্যা করেন তিনি। পরে স্থানীয়রা মরদেহ ঝুলতে দেখে পরিবারের লোকজন ও পুলিশকে খবর দেয়।

কাশিয়ানী থানার রামদিয়া তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউদ্দিন খান বলেন, ‘গাছ থেকে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category