• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন

৬ দিন পর হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

Sonia khatun / ৫ Time View
Update : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক: টানা ৬ দিনের ছুটি শেষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টা থেকে ভারত থেকে আমদানি পণ্যবাহী ট্রাক হিলি বন্দরে প্রবেশের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। এতে বন্দরে ফিরেছে কর্মচাঞ্চল্য।

হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম এ তথ্য আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন।

শাহিনুর ইসলাম বলেন, গত ৯-১৪ অক্টোবর পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ ছিল। ভারতের আমদানি-রপ্তানিকারক সিঅ্যান্ডএফ এজেন্টসহ এ কাজে সংশ্লিষ্টরা তাদের ধর্মীয় উৎসবের কারণেই বন্ধের সিদ্ধান্ত নিয়েছিলেন। আজ দুপুর থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় বিভিন্ন পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করে। এর মধ্য দিয়ে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি সাখাওয়াত হোসেন শিল্পী বলেন, কয়েক দিন আমদানি বন্ধ থাকায় দেশের বাজারে বিভিন্ন পণ্যের দাম বেড়ে গেছে। বিশেষ করে কাঁচামরিচসহ পেঁয়াজের দাম। আজ থেকে পুরোদমে আমদানি শুরু হবে। এতে দেশের বিভিন্ন স্থানে আমদানি করা পণ্যগুলো যখন পৌঁছে যাবে তখন নিত্যপণ্য এই দুইটির দাম অনেকাংশে কমে আসবে। ব্যবসায়ীদের বেশি করে নিত্যপণ্য আমদানি করতে উৎসাহী করা হচ্ছে।

এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল ইসলাম জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিলি বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বৈধ পাসপোর্ট-ভিসা নিয়ে যাত্রীরা বাংলাদেশ ও ভারতের মধ্যে পারাপার স্বাভাবিক ছিল। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ইমিগ্রেশনের সকল কার্যক্রম চালু থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category