• সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

যৌন হয়রানির দায়ে সাময়িক বরখাস্ত রাবির সহযোগী অধ্যাপক

Rozina Sultana Rozy / ৯ Time View
Update : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

রোববার (১৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ সাদ আহমেদ।

এর আগে, গত ১ অক্টোবর বরখাস্ত সংক্রান্ত রেজিস্ট্রার দপ্তরের একটি অফিস আদেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেজিস্ট্রার শেখ সাদ আহমেদ বলেন, আইন উপদেষ্টা এবং বিভাগীয় তদন্ত কমিটির সুপারিশে সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, গত ২৬ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি আইডি থেকে পোস্ট করে শিক্ষক সাগরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলা হয়। এরই পরিপ্রেক্ষিতে পরদিন ২৭ আগস্ট বিভাগ থেকে একটি ‘সত্যানুসন্ধান’ কমিটি গঠন করে সংশ্লিষ্ট বিভাগ। কমিটিকে ১০ দিনের সময় দেওয়া হয়। এরপর ২৪ সেপ্টেম্বর ৫৩৩ নম্বর সিন্ডিকেট সভায় অভিযুক্ত শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

এর আগে, শিক্ষক সাদিকুল সাগরের শাস্তির দাবিতে বিভাগের কক্ষে তালা লাগিয়ে বিক্ষোভ করেন আইন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়াও রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে অভিযুক্ত শিক্ষককে ধর্ষক আখ্যা দিয়ে তার শাস্তির দাবি জানিয়ে একটি ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category