• সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

এসডিজির লক্ষ্য পূরণে মানের বিকল্প নেই, রাজশাহীতে বিশ্ব মান দিবস পালন

Sonia khatun / ১৭ Time View
Update : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: “সমন্বিত উদ্যোগে টেকসই, উন্নত বিশ্ব বিনির্মানে মান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বিশ্ব মান দিবস পালিত হয়েছে৷

সোমবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় নগরের নওদাপাড়া বাইপাস সড়ক সংলগ্ন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পরিচালক জহুরা সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভোক্তার পন্যের সঠিক মান নির্ধারণ করে তা সরবারহের ব্যবস্থা করা অতিব প্রয়োজন৷ বর্তমান সময়ে অধিকাংশ ব্যবসায়ীরা তাদের পন্যে সঠিক মান ব্যবহার করে না। এই পরিবর্তন এক পাক্ষিক ভাবে না, সমন্বিত উদ্যোগে এই পরিবর্তন আনতে হবে৷

তিনি আরো বলেন, সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) ২০৩০ এর সুস্বাস্থ্য সমৃদ্ধ সমাজ গড়তে মানের বিকল্প নেই। তাই সকলে নিজ নিজ পন্যের সঠিক মান বাস্তবায়ন প্রয়োজন।

সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি মো: আলমগীর রহমাম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সরকার অসীম কুমার, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমাম রিংকু।

সভায় মান দিবস ও মান বিষয়ে বিস্তর আলোচনা করেন বিশেষজ্ঞ অতিথি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের প্রফেসর এম.এ রাশেদ কবির।

সভায় বিশেষজ্ঞ আলোচক রাশেদ কবির পন্যের মানের ক্ষেত্রে অর্থনৈতিক সমৃদ্ধির বিষয়ে আলোকপাত করেন৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category