• সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ

রাজশাহী মহানগরীতে বাজার নিয়ন্ত্রণে মনিটরিং করছে টাস্কফোর্স কমিটি

Md Yousuf Sagor / ২১ Time View
Update : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক : রাজশাহী মহানগরীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে নগরীর বাজারে বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকি শুরু করেছে বিশেষ টাস্কফোর্স।

আজ ১২ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ সকাল থেকে রাজশাহী নগরীর সাহেব বাজার এলাকায় বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকি করে বিশেষ টাস্কফোর্স। বাজার তদারকিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের মৌখিকভাবে সর্তক হয়। পরবর্তীতে কোনো ব্যবসায়ী বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

টাস্কফোর্সের কার্যপরিধি:
নিয়মিত বিভিন্ন বাজার, বৃহৎ আড়ৎ/গোডাউন/কোল্ড স্টোরেজ ও সাপ্লাই চেইনের অন্যান্য স্থানগুলো সরেজমিনে পরিদর্শন করবে এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখার বিষয়টি তদারক করবে।
প্রতিদিনের মনিটরিং শেষে একটি প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাস সেল এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে পাঠাবে। পরে অধিদপ্তর এসব প্রতিবেদন সংকলন ও পর্যালোচনা করে প্রতিদিন সন্ধ্যা ৭টার মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠাবে।

টাস্কফোর্স প্রয়োজনে সদস্য বাড়াতে পারবে।

রাজশাহী মহানগরীর টাস্কফোর্সের কমিটি’র সদস্য হলেন মো: যোবায়ের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক, রাজশাহী, আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) সাবিনা ইয়াসমিন, মো: আব্দুর রহিম, খাদ্য পরিদর্শক, জেখানি দপ্তর, রাজশাহী, ডা. মো: ফজলুল হক, জেলা প্রশিক্ষণ অফিসার, জেলা প্রাণি সম্পদ অফিস, রাজশাহী, মো: মনোয়ার হোসেন, জেলা বাজার কর্মকর্তা, কৃষি বিপনণ অধিদপ্তর, রাজশাহী, গোলাম মোস্তাফা মামুন, সাধারণ সম্পাদক, ক্যাব, রাজশাহী, মাসুদ রানা, নাট্যকলা বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, মো: মাসুদ আলী, সহকারী পরিচাক, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category