• শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

রাজশাহীতে নিরাপত্তাহীনতায় বাড়ি ফিরতে পারছেন না কলেজ অধ্যক্ষ

Sonia khatun / ৫৪ Time View
Update : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: প্রাণের ভয়ে গেল দুমাস থেকে পরিবার নিয়ে বাড়ি ফিরতে পারছেন না অধ্যক্ষ আব্দুল মান্নান। লুটপাটের পর বাড়ি-ঘর পুড়িয়ে দেওয়ায় পরিবার নিয়ে এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। এ ঘটনায় মামলা দায়েরের পর তা আমলে নিয়ে থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

ভুক্তভোগী অধ্যাপক আব্দুল মান্নান রাজশাহী বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের অধ্যক্ষ।তার বাড়ি মহানগরীর মতিহার থানার মাসকাটাদিঘী এলাকায়৷ আর তার শিক্ষা প্রতিষ্ঠানটিও রয়েছে একই এলাকায়।

অধ্যক্ষ আব্দুল মান্নান জানান, তিনি কোনো রাজনীতির সঙ্গে জড়িত নন এবং তার কোন দলীয় পদ-পদবিও নেই। এরপরও বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে এর সুযোগ নিয়ে কতিপয় দুষ্কৃতকারী তার বাড়িতে হামলা চালায়। তারা আগুন দিয়ে তার বাড়ি-ঘর ও মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এর আগে আলমারি ভেঙ্গে ২৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৯৫ টাকাসহ বিভিন্ন মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। এতে তার অন্তত ১ কোটি টাকা মূল্যের সম্পদ ক্ষয়-ক্ষতি হয়। আগুন দেওয়ার পর তারা কোনোভাবে বাড়ি থেকে বেরিয়ে আসেন এবং এরপর থেকে বাড়ির বাইরেই অবস্থান করছেন। আগুন দেওয়ার পর তার বাড়িটি এখন বিধ্বস্ত এবং ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। বর্তমানে বিভিন্ন অজ্ঞাত নম্বর থেকে তাকে নানান ধরনের হুমকিধামকি দেওয়া হচ্ছে। তাই নিরাপত্তাহীনতার কারণে তিনি এখন পরিবার নিয়ে নিজ বাড়ি ফিরতে পারছেন না। উদ্ভূত পরিস্থিতিতে গত ৫ সেপ্টেম্বর তিনি বাদী হয়ে আদালতে মামলা দাখিল করেছেন। আদালত তা আমলে নিয়ে তদন্তের জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন বলেও জানান।

অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, রাজশাহী মেট্রোপলিটন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটটি তিনি বিগত ২০০২ সালে প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে এটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদন সাপেক্ষে ২০০৪ ও ২০১০ সালে সরকারের শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক এসএসসি (ভোকোশনাল) ও এইচএসসি (বিএমটি) এমপিওভুক্ত হয়। তিনি শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা থেকেই অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। আর তিনি কোন দলীয় রাজনীতির সঙ্গে জড়িত নন, রাজনৈতিক ব্যক্তি নন এবং তার কোনো পদপদবিও নেই বলে দাবি করেন।

তার ভাষ্যমতে, গেল আন্দোলনের সুযোগ নিয়ে কতিপয় দুষ্কৃতকারী তার বাড়ি-ঘরে হামলা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। তারা এখন তার নিজ হাতে গড়া এই শিক্ষা প্রতিষ্ঠান থেকেও তাকে সরাতে চায় এবং প্রতিষ্ঠানটি দখল করে নিজেরাই চালাতে চায়।

ভুক্তভোগীর আইনজীবী রাজশাহী জজকোর্টের অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম জানান, এই ঘটনায় রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের অধীনে থাকা আমলী মতিহার থানা আদালতে মামলা দায়ের করা হয়েছে।  মামলায় ৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা হিসেবে আরও ১০/১৫ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য মতিহার থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক জানান, আদালত থেকে এখন পর্যন্ত কোনো নির্দেশনার কাগজ থানায় পৌঁছায়নি। তবে আদালত ভুক্তভোগীর অভিযোগ আমলে নিয়ে থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিলে অবশ্যই এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category