• শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

অভিনেতা জামালউদ্দিন হোসেন মারা গেছেন

Reporter Name / ৩ Time View
Update : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক: টেলিভিশন ও মঞ্চনাটকের একসময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী জামালউদ্দিন হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কানাডার স্থানীয় সময় (১১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় মারা গেছেন তিনি। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন স্বপ্নলোকের নাট্য নির্দেশক মাহমুদুল ইসলাম সেলিম।

যুক্তরাষ্ট্রর আটলান্টা থেকে কানাডার ক্যালগিরিতে ছেলের তাশফিন হোসেনের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন টেলিভিশন ও মঞ্চ নাটকের একসময়ের ব্যস্ত অভিনয়শিল্পী জামালউদ্দিন হোসেন। হঠাৎ অসুস্থবোধ করলে ছেলে তাকে হাসপাতালে ভর্তি করেন।

পরীক্ষা–নিরীক্ষা শেষে চিকিৎসকেরা তার ইউরিন ইনফেকশনের খবর জানায় হাসপাতাল। পরে নিউমোনিয়ায় আক্রান্ত হলে ভেন্টিলেশন রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। অবস্থার অবনতিতে নেওয়া হয় লাইফ সাপোর্টে। সেখান থেকে আর ফেরা হলো না তার।

মাহমুদুল ইসলাম সেলিম জানান, মুত্যুর সময় পাশে ছিলেন অভিনেতার স্ত্রী অভিনেত্রী রওশন আরা ও ছেলে তাশফিন হোসেন। ১২ অক্টোবর জোহরের নামাজের পর কানাডার ক্যালগেরির আকরাম জুন্মা জামে মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে রকি মাউন্টেন সংলগ্ন কক্রেন শহরের মুসলিম কবরস্থানে দাফন করা হবে অভিনেতাকে!

একুশে পদক প্রাপ্ত এই নাট্যজন একাধারে ছিলেন অভিনেতা, নাট্যকার-নির্দেশক ও নাট্য সংগঠক। পেশাগত জীবন তার আরো এক পরিচয় তিনি প্রকৌশলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category