• মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১১:২০ অপরাহ্ন

রাজশাহী চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদ ভেঙ্গে দেওয়ার দাবি ব্যবসায়ী পরিষদের

Sonia khatun / ২৬ Time View
Update : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বর্তমান পরিচালনা পরিষদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে- সংবাদ সম্মেলন করেছে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে মহানগরীর একটি রেষ্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি হারুনুর রশিদ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী।

লিখিত বক্তব্যে ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে চেম্বার অব কমার্সগুলো ব্যাপক ভূমিকা পালন করে থাকে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় রাজশাহী চেম্বার অব কমার্সের অনির্বাচিত, জনবিচ্ছিন্ন, অযোগ্য পরিচালনা পরিষদের নিস্ক্রীয়তার কারণে আমরা রাজশাহীর ব্যবসায়ীরা অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়ছি।

এছাড়া বর্তমান পরিষদের কেউ কেউ ফৌজদারি মামলার আসামী হওয়ার কারণে পালিয়ে বেড়াচ্ছেন, ফলে চেম্বারের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। তাই আমরা চাই অবিলম্বে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বর্তমান পরিচালনা পরিষদ ভেঙ্গে দিয়ে একটি অন্তবর্তীকালিন পরিষদ গঠন করে তিন মাসের মধ্যে সুষ্ঠু ভোটার তালিকা প্রণয়ন করে একটি গ্রহনযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রকৃত ব্যবসায়ী নেতৃবৃন্দের কাছে দায়িত্ব হস্তান্তর করতে হবে।

তিনি আরো বলেন, গত ১০ সেপ্টেম্বর উপরোল্লিখিত দাবীতে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোঃ হুমায়ুন কবির এর নিকট স্মারকলিপি প্রদান করেছি। অবিলম্বে দাবী পুরন করা না হলে আমরা ধারাবাহিক কর্মসুচী পালন করব দাবী পুরন না হওয়া পর্যন্ত।

সাংবাদিকদের প্রশ্ন উত্তরে তারা জানান, বিগত ১৫-১৬ বছর রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বর্তমান পরিচালনা পরিষদ ব্যবসায়ীদের কোন উন্নয়ন করেনি। এই অঞ্চলে শিল্প কারখানা গড়ে তোলার ক্ষেত্রে কোন ভূমিকা পালন করেনি। এছাড়াও আমরা ব্যবসায়ীরা বিভিন্ন দাবি দাওয়া দিলেও কোন ফলপ্রসু কাজ করতে দেখিনি।

ব্যবসায়ীরা দাবি করেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির এর যে মূলকাজ তা না করে সরকারের সাথে লেজুড়বৃত্তি কাজ করেছেন। তারা আরো জানান, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার বিতাড়িত হওয়ার পর বর্তমান পরিচালনা পর্ষদ কোন কাজ করেনি। এমনকি তাদের ঘর হতে বের হয়ে কাজ করতে দেখিনি। এতে বর্তমান পরিচালনা পর্ষন স্থবির হয়ে পড়েছে তাই তারা অবিলম্বে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বর্তমান পরিচালনা পরিষদ ভেঙ্গে দিয়ে একটি অন্তবর্তীকালিন পরিষদ গঠনের দাবি জানান।

এই সময় রাজশাহী দোকান মালিক সমিতি, বেকারী ব্যবসায়ী সমিতি, মাংস ব্যবসায়ী সামিত, স্বর্ণ ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category