• রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে প্রতিমা ভাঙচুরের অভিযোগ

Reporter Name / ৭ Time View
Update : রবিবার, ৬ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের একটি মন্দিরে রাতের আঁধারে দুর্গা প্রতিমা ভাঙচুরের অভিযোগ উঠেছে। গতকাল শনিবার রাতে পৌর এলাকার বটতলাহাটের মা ভবানী দুর্গা ও কালীমাতা মন্দিরে এ ঘটনা ঘটে। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাবলু কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

ডাবলু কুমার ঘোষ জানান, রাতের আঁধারে কে বা কারা মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করেছে। রাত দেড়টার পর এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দুর্বৃত্তরা দুর্গা প্রতিমার মুখ, হাত এবং বাঘের লেজ ভেঙ্গে ফেলে। সকালে মন্দির কর্তৃপক্ষ দেখে বিষয়টি প্রশাসনকে জানায়। এ ঘটনার পর উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ওই এলাকায় সনাতন ধর্মালম্বীদের সঙ্গে মতবিনিময় করেছেন।

বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ। তিনি বলেন, ‘রাতে ওই মন্দিরে পাহারার ব্যবস্থা ছিল না। যদিও প্রতিটি মন্দিরে রাত-দিন পাহারা দেওয়ার নির্দেশনা ছিল প্রশাসনের পক্ষ থেকে। পাহারা না থাকার সুযোগে এ ঘটনা ঘটেছে।’

প্রতিমা ভাঙার ঘটনার পর জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, পুলিশ সুপার রেজাউল করিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছমিনা খাতুন মন্দিরটি পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category