• সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

অক্টোবরজুড়েই ভ্রমণ করা যাবে না খাগড়াছড়িতে

Reporter Name / ৮ Time View
Update : রবিবার, ৬ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক: চলমান পরিস্থিতির কারণে অক্টোবরজুড়ে খাগড়াছড়ি জেলা ভ্রমণে পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। ৮ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

রোববার (৬ অক্টোবর) খাগড়াছড়ির জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. সহিদুজ্জামান এ আদেশ জারি করেন।

খাগড়াছড়ি জেলা ছাড়াও রাঙ্গামাটি ও বান্দরবানে একই সময়ে পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ৮ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ২৩ দিন খাগড়াছড়ির পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের না আসতে নিরুৎসাহিত করা হলো।

শারদীয় দুর্গাপূজাকে ঘিরে সাজেকসহ খাগড়াছড়ির হোটেল-মোটেলগুলোতে আগাম বুকিং পেয়েছিলেন ব্যবসায়ীরা। তবে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপের ফলে আর্থিক ক্ষতির মুখে পড়েছেন পর্যটন খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

এরআগে গত ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়ি সদরে গণপিটুনির শিকার হয়ে মামুন নামের এক যুবক নিহত হন। এ ঘটনার প্রতিবাদে ১৯ সেপ্টেম্বর বিক্ষোভ মিছিল বের করেন দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি লারমা স্কয়ারের দিকে যাওয়ার পর দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে লারমা স্কয়ারে দোকানপাট ও বসতবাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে পুড়ে ছাই হয়ে যায় শতাধিক দোকানপাট ও বসতবাড়ি। সংঘর্ষে তিনজন নিহত হন। এর পরপরই সহিংসতা ছড়িয়ে পড়ে রাঙ্গামাটিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category