• বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

দশম গ্রেডের দাবিতে রাজশাহীতে প্রাথমিক শিক্ষকদের সমাবেশ

Sonia khatun / ৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঘন্টা ব্যাপি রাজশাহী নগীরের ভেড়িপাড়া এলাকায় প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের মূলফটকের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে রাজশাহী জেলার ৯টি উপজেলার কয়েকশো সহকারী শিক্ষক অংশ নেন।

সমাবেশে শিক্ষকেরা বলেন, শিক্ষকেরা হলেন জাতি গড়ার কারিগর। তারা কেন এখনও ১৩তম গ্রেডে তৃতীয় শ্রেণির কর্মচারী হয়ে পড়ে রইবেন? এই গ্লানি তারা আর বইতে পারছেন না। দশম গ্রেডে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার মর্যাদা পাওয়া তাদের অধিকার। তাদের এ যোগ্যতা রয়েছে। কিন্তু বিগত সব সরকারের আমলে প্রাথমিকের শিক্ষকেরা লাঞ্ছিত, বঞ্চিত, অবহেলিত হয়েছেন। এবার তাদের দশম গ্রেড বাস্তবায়ন না হলে তারা ঘরে ফিরে যাবেন না।

সমাবেশে বক্তব্য দেন- উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সভাপতি ও পাকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশিদ, মোহনপুর থেকে আসা সহকারী শিক্ষক গোলাম মাওলা, পুঠিয়া থেকে আসা সহকারী শিক্ষক শরিফুল ইসলাম, তানোরের সহকারী শিক্ষক মতিউল ইসলাম শিশির, রাজশাহী পিটিআইয়ের শিক্ষক রুহুল আমিন, বাঘা থেকে আসা সহকারী শিক্ষক ফজলুর রহমান, পবার সহকারী শিক্ষক শাহানা মান্নান প্রমুখ।

সমাবেশে শিক্ষকেরা ‘একদফা এক দাবি, দশম গ্রেড দশম গ্রেড’, ‘নোবেল বিজয়ীর দেশে, শিক্ষক কেন রাস্তায় বসে’, ‘যারা জাতি গড়ার কারিগর, দশম গ্রেড তাদের অধিকার’, ‘শিক্ষকের সাথে বৈষম্য, চলবে না চলবে না’, ‘মাথায় ঋণের বোঝা নিয়ে, পড়ানো কি এত সোজা’সহ নানা শ্লোগান দেন।

গোদাগাড়ীর ডোমকুলি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইদুল ইসলাম সমাবেশ পরিচালনা করেন। সমাবেশে শিক্ষকেরা সমবেত কণ্ঠে ‘যদি লক্ষ্য থাকে অটুট’ গানটি গান। এরপর তারা একটি মিছিল নিয়ে রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যান। এরপর শিক্ষকদের একটি প্রতিনিধিদল একদফা দাবি আদায়ে একটি স্মারকলিপি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category