• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময়

Sonia khatun / ৯ Time View
Update : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী ডিজিডিএ দ্বারা অ্যান্টিবায়োটিকের ড্রাগ এবং প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের জন্য মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০ টায় নগরীর লক্ষীপুর মোড়ে বাংলাদেশ কেমিষ্টস এন্ড ড্রাগিষ্টস সমিতি রাজশাহী শাখার কনফারেন্স কক্ষে ওষুধ প্রশাসন অধিদপ্তরের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় সকল ঔষধের গুরুত্ব ও ভারত্বের বিষয়ে তুলে ধরে বক্তারা বলেন, যেকোনো ঔষধের ভালো ও খারাপ উভয় দিক রয়েছে। সব ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া থাকে তাই কোন ঔষধ কতোটুকু কার্যকারী সেটি সম্পর্কে সকলকে সচেতন হতে হবে। এছাড়াও ঔষধের গুনগত মান সম্পর্কে প্রত্যেক ঔষধ ব্যবসায়ীকে ধারণা রাখতে হবে। যেনো ব্যবসায়ীদের বিক্রিত ঔষধের কারনে কারো প্রাণহানি না হয়।

ঔষধ প্রশাসন, রাজশাহীর উদ্যোগে World health organisation এর অর্থায়নে ও কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, রাজশাহী জেলা শাখার সহযোগীতায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সিভিল সার্জনের ডাঃ আবু সাঈদ মোহাম্মদ ফারুক, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মির্জা ইমাম উদ্দিন, জেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আতোয়ার রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ শামসুজ্জামান, বিসিডিএস কেন্দ্রীয় কমিটির পরিচালক ও বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, রাজশাহী জেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ হারুনুর রশিদ, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মোঃ ঈশা আলী, ঔষধ প্রশাসন রাজশাহীর সহকারী পরিচালক কে, এম, মুহসীনিন মাহবুব ও ঔষধ তত্ত্বাবধায়ক মোঃ শরিফুল ইসলামসহ বিভিন্ন ঔষধ ব্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category