• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ৬ ঘণ্টা বসিয়ে রেখে ভোরে মদিনা-ঢাকা ফ্লাইট বাতিল করল বিমান, আড়াইশ যাত্রীর ভোগান্তি

ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

Sonia khatun / ৮ Time View
Update : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

আরবিসি ডেস্ক: ছয়দিন পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে ভারতের মহদীপুর স্থলবন্দর থেকে সোনামসজিদ স্থলবন্দরে পণ্যবাহী ট্রাক প্রবেশ করতে শুরু করে।

স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আমাদের ৪ দফা দাবি নিয়ে পানামার সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক হয়েছে। পানামা কর্তৃপক্ষ আমাদের সঙ্গে সমন্বয় করেছেন। এতে আমরা খুশি। আজ থেকে স্থলবন্দরের কার্যক্রম চালু হয়েছে।

আরিশা ট্রেডার্সের স্বত্বাধিকারী আলমগীর জুয়েল বলেন, জেলা প্রশাসক আব্দুস সামাদের নেতৃত্বে তার সম্মেলন কক্ষে পানামার সঙ্গে বৈঠক হয়। পানামা কর্তৃপক্ষ পাথরের ট্রাকে মাশুলের পরিমাণ কমিয়েছে। আগে একটি ৫৫ টন পাথরের ট্রাকে মাশুল দিতে হত প্রায় সাড়ে সাত হাজার টাকা। এখন তা নেমে আসবে সাড়ে চার হাজার টাকায়।

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, ১৫ সেপ্টেম্বর থেকে স্থলবন্দরের সব কার্যক্রম বন্ধ ছিল। আমদানি রপ্তানিকারকের সঙ্গে সমন্বয় হয়েছে। আজ শনিবার থেকে স্থলবন্দরের কার্যক্রম শুরু হলো।

এর আগে পাথর বোঝায় ট্রাক খালাসে মাশুল আদায় কমানো, বিগত দিনে ব্যবসায়ীদের দেওয়া ভ্যাট সরকারি কোষাগারে জমা হয়েছে কিনা তদন্তসহ ৪ দফা দাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে আমদানি-রপ্তানি বন্ধ রেখেছিলেন ব্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category