• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ

আজ থেকে মেট্রো চলবে প্রতিদিনই

Sonia khatun / ৬ Time View
Update : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আরবিসি ডেস্ক: আজ থেকে সপ্তাহের প্রতিদিনই চলবে মেট্রোরেল। একই সাথে চালু হচ্ছে কাজিপাড়া স্টেশন। এতদিন শুক্রবার মেট্রোরেল সাপ্তাহিক বন্ধ থাকত।

রাজধানীর ইস্কাটনে গতকাল বৃহস্পতিবার এসব তথ্য জানান মেট্রোরেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

যানজটের মহানগরীতে দ্রুতগতির মেট্রোরেল জনপ্রিয়তা পায় সহজেই। তবে নগরবাসীর আক্ষেপ ছিল শুক্রবার বন্ধ থাকা নিয়ে। অবশেষে যাত্রী চাহিদা বিবেচনায় এখন থেকে সপ্তাহে সাত দিনই চলবে মেট্রোরেল।

আবদুর রউফ বলেন, এমআরটি লাইন-৬ এর ট্রেন প্রতি শুক্রবার উত্তরা-উত্তর থেকে মতিঝিল পর্যন্ত বিকেল সাড়ে ৩ টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরা-উত্তর পর্যন্ত বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে।

এরআগে ক্ষতিগ্রস্ত দুই স্টেশন চালু করতে বছর খানেক সময় লাগবে, এমন কথা বলা হলেও মাত্র ৬২ দিনেই চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন। এটি সংস্কার করতে খরচ হয়েছে সাড়ে ২০ লাখ টাকা। তবে মিরপুর ১০ নম্বর স্টেশন চালু হতে আরও কিছুটা সময় লাগবে।

কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন চলাচল করে মেট্রোরেলের ১৯৮টি ট্রিপ। যাত্রী পরিবহন হয় গড়ে ৩ লাখ। চলতি মাসে এ পযন্ত আয় হয়েছে ২০ কোটি ৬৭ লাখ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category