• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

রাজশাহীর সাবেক এমপি লুৎফুন নেসা মুস্তারী মারা গেছেন

Sonia khatun / ৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক ও সাবেক সংসদ সদস্য লুৎফুন নেসা মুস্তারী ইন্তেকাল করেছেন। গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর সিএমইচ’এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বুধবার দুপুরে বনানী গোরস্থানে জানাযা শেষে তার দাফন সম্পন্ন হয়। লুৎফুন নেসা মুস্তারি দুইবারের সাবেক সাংসদ (সংরক্ষিত মহিলা আসন-৬, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী) ছিলেন।

কৃতী এই মানুষটি চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লায় জন্ম নিলেও রাজশাহীতে বসবাস করতেন। লুৎফুন নেসা মুস্তারী কৃতি পরিবারের সন্তান। শিক্ষানুরাগী ও সমাজসেবী চাঁপাইনবাবগঞ্জ আলিয়া মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা কশিমুদ্দিন আহমেদ এর কন্যা।

বিশিষ্ট আইনজীবী, রাজনীতিক ও সমাজসেবী, জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সুলতানুল ইসলাম মনি তাঁর বড় ভাই। তার আরেক বড় ভাই বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বুলবুল এবং ছোট ভাই শরিফুল ইসলাম বাবলা ন্যাশনাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। তিনি বিয়ে করেন রাজশাহীর বিশিষ্ট সমাজসেবক এ্যাডভোকেট একলাখ হোসেনকে।

ছাত্র ইউনিয়নের চাঁপাইনবাবগঞ্জের প্রথম সভানেত্রী ছিলেন লুৎফুন নেসা মুস্তারী। দীর্ঘ ২৬ বছর রাজশাহীর গোদাগাড়ী ডিগ্রী কলেজে শিক্ষকতা করেছেন। এমপি থাকাকালীন (১৯৯১-২০০৬) রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের নারী জাগরণে, নারীদের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি বেশ কয়েকটি গ্রন্থও রচনা করেন।

লুৎফুন নেসা মুস্তারী ছেলে মুসাররাত হোসেন চন্দন ও মেয়ে নুসরাত আফরিন সুমনা ও মেয়ে জামাই, নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোকাহত রাজশাহীর সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category