• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

আন্দোলনে আহত–নিহতদের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি

Sonia khatun / ৬ Time View
Update : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

আরবিসি ডেস্ক: জুলাই বিপ্লবে আহত–নিহতদের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার। এখনো যাদের সন্ধান মেলেনি তাদের নাম উদ্ধার ও তদন্ত কমিটি করে শহীদদের তথ্য বের করার দাবি জানান তিনি।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজশাহী মেডিকেল কলেজের মিলনায়তনে ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে এ দাবি জানান তিনি।

মাহিন সরকার বলেন, ‘নতুন বাংলাদেশ কেমন হবে? এ শীর্ষক যদি কোন আলোচনা হয়, তাহলে সবার আগে প্রাধান্য দিতে হবে আন্দোলনে আহত ও নিহতদের পরিবারের সদস্যদের।’

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক কুররাতুল আইন কানিজ, আব্দুল্লাহ আল মাহমুদ মেহেদীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অন্তত ৩২ জন সমন্বয়ক উপস্থিত ছিলেন। এ ছাড়া আন্দোলনে আহত ১২০ জন এবং নিহত দুজনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category