• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাজশাহীতে সনাতন ধর্মাবলম্বীর বসতবাড়ি দখল ও প্রতিমা ভাঙচুর গ্রেপ্তার ১

Sonia khatun / ৯৪ Time View
Update : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলার বাঘায় সনাতন ধর্মাবলম্বীর বসতবাড়ি ও তৎসংলগ্ন ভূমি দখল ও প্রতিমা ভাঙচুরে অপরাধে বাঘা থানা পুলিশ অভিযুক্ত মো: আলতাফ আলী (৫২) কে গ্রেপ্তার করেছে। সে রাজশাহীর বাঘা থানাধীন জোতরঘু গ্রামের মৃত বয়ের উদ্দীনের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী জেলার বাঘা থানাধীন জোতরঘু গ্রামের শ্রী রূপ সনাতন দোবে (৫০) গত ২ আগস্ট ভ্রমণের উদ্দেশ্যে পার্শ্ববর্তী দেশ ভারতে গমন করেন। ভারতে অবস্থানকালীন গত ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পরিপ্রেক্ষিতে তিনি জানতে পারেন, জোতরঘু গ্রামস্থ তার বসতবাড়িতে তার কাকীমা রনজু দোবেকে থাকতে দেওয়া বাড়িতে অভিযুক্ত মো: আলতাফ আলী অনধিকার প্রবেশ করে শয়নঘরে থাকা স্টিলের বাক্সের তালা ভেঙে ৪৬০০০ টাকা লুট করে।

দুর্বৃত্তরা তার কাকীমাকে কিল-ঘুষিসহ বাঁশের লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে। তা ছাড়া তাদের শয়নঘর সংলগ্ন মন্দিরে থাকা প্রতিমা ও তুলশীবেদি ভাঙচুর করে ধর্মীয় উপাসনালয় অপবিত্র করে। এরপর অভিযুক্ত মো: আলতাফ আলী শ্রী রূপ সনাতন দোবের বসতবাড়ি-সহ তৎসংলগ্ন ভূমি দখল করে নেয়।

এমন সংবাদের ভিত্তিতে রাজশাহী জেলার পুলিশ সুপার মো: আনিসুজ্জামান এ ঘটনায় জড়িত আসামি গ্রেফতারের জন্য বাঘার অফিসার ইনচার্জ-কে নির্দেশ প্রদান করেন। রাজশাহী জেলার বাঘা থানা পুলিশ বাঘার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে গত ৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ৯ টার দিকে অভিযুক্ত মো: আলতাফ আলী-কে রাজাশাহীর আড়ানি বাজার হতে গ্রেফতার করে। এঘটনার সাথে সম্পৃক্ত অপরাপর অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে বাঘা থানা পুলিশ।

পরবর্তীতে শ্রী রূপ সনাতন দোবের বেদখল হয়ে যাওয়া বাড়ি ও ভূমি পুনরুদ্ধার করে তার কাকীমা রনজু দোবেকে বুঝিয়ে দেয় বাঘা থানা পুলিশ।
এ ঘটনায় ৩ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত আরও ৫/৬-কে আসামি করে রাজশাহী জেলার বাঘা থানায় একটি ফৌজদারি মামলা রুজু করা হয়েছে। অভিযুক্ত মো: আলতাফ আলী-কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category