• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

সোমবার কাউন্টিতে খেলতে নামবেন সাকিব, কখন কার বিপক্ষে

Sonia khatun / ১২ Time View
Update : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

আরবিসি ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে তাদের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ জয়ের পর জাতীয় দলের অন্য সদস্যরা দেশে ফিরলেও ফেরা হয়নি সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের। বর্তমানে ইংল্যান্ড অবস্থান করছেন এই অলরাউন্ডার। মূলত সেখানে কাউন্টিতে খেলতে গেছেন সাকিব। কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে একটি চার দিনের ম্যাচ খেলবেন বাংলাদেশের পোস্টার বয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) সাকিবের দল সারে মুখোমুখি হবে সমারসেটের। বাংলাদেশ সময় বিকেল চারটায় টন্টনে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

সাকিবের দল সারের হয়ে কাউন্টিতে ওপেন করেন ইংল্যান্ড জাতীয় দলে খেলা দুই ওপেনার ররি বার্নস ও ডম সিবলি। বার্নস ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছেন ৩২টি, সিবলি ২২টি। সারের সর্বশেষ ম্যাচে নটিংহ্যাম্পশায়ারের বিপক্ষে ১৬১ রানের ইনিংস খেলেছেন বার্নস। সাকিবের দলের অধিনায়কও তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের নিয়মিত মুখ উইল জ্যাকস সারের হয়ে ব্যাটিং করেন ৪ নম্বরে। সর্বশেষ ম্যাচে প্রথম ইনিংসে ৫৯ রান করেছেন। এই দলে আছেন ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান বেন ফোকস।

চলতি বছরের মার্চে ভারত সিরিজের দলেও ছিলেন ফোকস। পরে জেমস স্মিথের কাছে জায়গা হারিয়েছেন। সর্বশেষ ম্যাচে সারের হয়ে খেলেছেন ভারতের সাই সুদর্শন। ১০৫ রানের ইনিংস খেলা সাই অবশ্য এখন ভারত ‘সি’ দলের হয়ে দুলীপ ট্রফিতে খেলছেন।

প্রতিপক্ষ সমারসেটে খেলছেন ইংল্যান্ডের অভিজ্ঞ স্পিনার জ্যাক লিচ। সর্বশেষ ভারত সিরিজে খেলা লিচ ইংল্যান্ডের হয়ে খেলেছেন ৩৬টি টেস্ট। ইংল্যান্ডের হয়ে আট টেস্ট খেলা পেসার ক্রেগ ওভারটনও আছেন সমারসেটের বোলিং আক্রমণে। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকল ভনের ছেলে আরচি ভনও আছেন এই দলে। সর্বশেষ ম্যাচে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে আরচির।

ইংল্যান্ডের হয়ে ৬ ওয়ানডে ও ১৪টি-টোয়েন্টি খেলা টম ব্যান্টন আছেন সমারসেটে। সমারসেটের হয়ে সর্বশেষ ম্যাচে ১২৪ রানের ইনিংস খেলা টম অ্যাবেলের নামটাও অনেকের পরিচিত লাগতে পারে। ২০১৯-২০ বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন এই অলরাউন্ডার।

ম্যাচটি শুরুর আগে আরকেটি তথ্য জেনে নিন, এই মাঠে একটি সেঞ্চুরি আছে সাকিবের। ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। এর আগে কাউন্টিতে উস্টারশায়ারের হয়ে ৯টি চার দিনের ম্যাচে খেলেছেন সাকিব। রান করেছেন ৪১২, উইকেট নিয়েছেন ৪২টি।

১৫ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ দল ভারত সফরে যাবে এবং ওই সফরের দলে সাকিবও থাকবেন নিশ্চিত। ভারতে সেদিনই সাকিবেরও যোগ দেয়ার কথা দলের সঙ্গে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category