• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

যে লক্ষণে বলে দিবে সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছেন

Sonia khatun / ১৩ Time View
Update : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

আরবিসি ডেস্ক: দুজন মানুষের চেষ্টায় সুখী দাম্পত্যের মূল রহস্য। যখন দুজন দুজনকে বুঝতে পারেন এবং সহযোগিতা করেন তখন সম্পর্ক সাবলীল গতিতে এগিয়ে যায়। তবে অনেক সময় দেখা যায় সম্পর্ক আর আগের মত থাকে না। অনেকক্ষেত্রেই দেখা যায় এক ছাদের নিচে থাকতে গিয়ে সঙ্গীর প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেক সময়। কিন্তু অপরপক্ষ অনেক সময় বুঝতে পারেন না সমস্যা কোথায়। ম্যারেজডটকমের এক প্রতিবেদনে মনোবিদরা কয়েকটি লক্ষণ তুলে ধরেছেন যা থেকে বুঝতে পারবেন সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছেন।

সময় না দেয়া: সম্পর্ক সুন্দর রাখতে দুজন দুজনকে সময় দেয়া খুব গুরুত্বপূর্ণ। তবে দেখা যায়, যখন সঙ্গী আগ্রহ হারিয়ে ফেলে সে অপরজনকে সময় দিতে চায় না। দেখা যায় একজন সময় চাইলেও অপরজন ব্যস্ততার কথা বলে এড়িয়ে যান। মিশিগানের বার্মিংহামের ম্যাপেল ক্লিনিকের ম্যারেজ থেরাপিস্ট ক্যারি ক্রাভিক বলেছেন, দম্পতিদের একে অপরের সময় দেয়া উচিত। ব্যস্ততা থাকবেই সে ক্ষেত্রে আপনার কাছে কোনটি অগ্রাধিকার পাবে সেটা ভাবতে হবে।

ঘনিষ্ঠতায় আগ্রহ কমে যাওয়া: মানসিক এবং শারীরিক ঘনিষ্ঠতা প্রত্যেক দম্পতির মধ্যেই থাকা জরুরি। তবে যখন সঙ্গীর আগ্রহ কমে যাবে সে আপনার সঙ্গে সময় কাটাবে না। মনোবিদরা বলছেন, সঙ্গী আগ্রহ হারালে সে ঘনিষ্ঠ হতে চাইবে না। এই সময়ে দুজন একসঙ্গে বসে আলোচনা করলে সমাধান পাওয়া যেতে পারে।

গুরুত্ব কমে যাওয়া: আমাদের জীবনে বিভিন্ন জিনিস নিয়ে ব্যস্ততা থাকে। কিন্তু যখন আপনার সঙ্গীর কাজে তার ব্যস্ততা বেশি গুরুত্ব পাবে এবং আপনার দিকে নজর কম দিবে তখন বুঝতে হবে আপনার প্রতি তার আগ্রহ কমছে। অনেক ক্ষেত্রে দেখবেন আপনি কম অগ্রাধিকার পাচ্ছেন তার কাছে। খুব ছোট বিষয়ের দিকে সে নজর দিলেও আপনাকে এড়িয়ে যাবে।

আপনার বিষয়ে না জানা: কর্মসূত্রে আপনারা দুজনেই বাড়ির বাইরে থাকেন। কাজের চাপ দুজনেরই রয়েছে। কিন্তু ব্যস্ততার মধ্যেও আপনি কখনও কখনও সঙ্গীর খোঁজ নেন। তবে তিনি নেন না। আপনি সারাদিন কী খেয়েছেন, কেমন আছেন কিংবা কোন কাজ করবেন, সেই সম্বন্ধে জানার কোনও ইচ্ছেই নেই তার।

সহজেই বিরক্ত হয়ে যাবে: আপনার সঙ্গী যদি আগ্রহ হারাতে শুরু করে, তবে আপনার প্রতিটি বিষয় ছোট জিনিস নিয়ে সে বিরক্ত প্রকাশ করবে। এমনকি খুব তুচ্ছ বিষয় নিয়ে সে ঝগড়া শুরু করতে পারে। সঙ্গীর এই বিরক্ত হওয়া আপনার প্রতি আগ্রহ হারানোর অন্যতম একটি লক্ষণ।

হেয় করার মানসিকতা: বিরক্তি থেকে সঙ্গী হেয় করতে চাইবে যখন সে আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। সবসময় সে আপনাকে ছোট করে কথা বলবে। এমনকি কোনো বিষয়ে আপনি সঠিক হলেও সে আপনাকে অপমান করবে। তার পরিবার এবং কাছের মানুষদের কাছে আপনাকে সবসময় ছোট করার চেষ্টা থাকবে তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category