• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
  • [gtranslate]

উৎসবমুখর পরিবেশে শেষ হলো ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির ১৬ বছরের পথচলা

Sonia khatun / ১২ Time View
Update : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে শেষ হলো ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির ১৬ বছরের পথচলা। সেই লক্ষ্যে বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে পবা এলাকাবাসীর আয়োজনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে ধন্যবাদ জ্ঞাপন ও সমাপনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির সফলতার গল্প বইয়ের মোড়ক উন্মোচন করেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, ‘ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা। যার লক্ষ্য হল দরিদ্র ও নিপীড়িত মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন আনা, সমাজে ন্যায্যতা ও শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করা। ২০০৮ সালে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা উপজেলার জনগণের সার্বিক জীবন ও জীবিকার মানোন্নয়নের লক্ষ্যে যাত্রা শুরু করে।’ ‘উৎসবমুখর পরিবেশে শেষ হলো ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির সুদীর্ঘ ১৬ বছরের পথচলা। সুদীর্ঘ ১৬ বছরের এই পথচলায় পবা উপজেলার শিশুর জীবন পরিপূর্ণতায় ভরিয়ে দিতে পবা এপি সরাসরি সহায়তা করেছে। অনেক শিশুই আজ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর প্রচেষ্টায় স্কুল-কলেজের গন্ডি পেরিয়ে উচ্চ শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে।’ ‘উন্নয়ন সংস্থাটির নিরলস প্রচেষ্টায় সমাজে আজ অনেকেই প্রতিষ্ঠিত। সরকারের সহযোগিতায়, স্থানীয় জনগণের সক্রিয় অংশগ্রহণে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অক্লান্ত সেবায় এলাকার জনগণ এখন অনেকটাই স্বাবলম্বী। এর ফলস্বরূপ এখানকার মানুষ নিজেরাই নিজেদের দায়িত্ব নিতে সক্ষম হচ্ছে।’

বিভাগীয় কমিশনার আরো বলেন, ‘প্রশাসন প্রতিটি বেসরকারি স্বেচ্ছাসেবি সংগঠনের কর্মকান্ড নজরদারি করছে এবং যে সমস্ত সংস্থা তাদের কর্মকান্ডের পরিধি বৃদ্ধি করে জনসেবামূলক কাজ অব্যাহত রেখেছে তারা সকলের কাছে প্রশংসিত হচ্ছে।’

পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলেট ও ডেপুটি ডিরেক্টর (ফিল্ড অপারেশনস) জেনী মিলড্রেড ডি’ক্রুশ, অনুষ্ঠানের স্টিয়ারিং কমিটির সভাপতি রাফিউল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জহুরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোতাহার হোসেন, উপজেলা সমবায় অফিসার সুলতানুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. হাবিবা খাতুন, উপজেলা পরিসংখ্যান অফিসার গোলাম ফারুক, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আবুল কালাম আজাদ, হরিপুর আন্দারকোঠা ভিশনের রেভারেন্ট ফাদার ডেভিড পালমা। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রাজশাহী এরিয়ার সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডল, সহযোগিতায় ছিলেন প্রোগ্রাম অফিসার পলাশ হিউবাট বিশ্বাস ও বিকাশ বিশ্বাস।

এছাড়াও অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন কর্নাহার উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সেতাব উদ্দিন, অনুভুতি প্রকাশ করেন কুমড়াপুকুর মহিলা সমবায় সমিতির সভাপতি মাসুয়ারা বেগম ও সফল স্পন্সর শিশু চৈতী খাতুন সহ সরকারি কর্মকর্তা, সাংবাদিক, প্রতিবন্ধী ও স্পন্সর শিশু, শিশু ও যুব ফোরাম, অভিভাবক, শিক্ষক মন্ডলী, ধর্মীয় নের্তৃীবৃন্দ, গ্রাম উন্নয়ন কমিটি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category