• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
  • [gtranslate]

বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

Sonia khatun / ৮ Time View
Update : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আরবিসি ডেস্ক: ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ধরে গড়ে ওঠা দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দিবসটিকে ঘিরে নানা কর্মসূচি পালন করবে দলটি।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছিল দলটি। তবে সম্প্রতি দেশের দক্ষিণপূর্বাঞ্চলে বন্যার কারণে পরবর্তীতে কর্মসূচি সীমিত করার ঘোষণা দেয় বিএনপি। বন্যাকবলিত মানুষদের প্রতি সহানুভূতি জানিয়ে তাদের পাশে দাঁড়াতে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সীমিত পরিসরে পালনের কথা জানিয়েছে দলটি।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর পরিবর্তিত কর্মসূচি অনুযায়ী, দিবসটি উপলক্ষে রোববার (১ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। পাশাপাশি সকালে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করবেন নেতাকর্মীরা।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র-জনতার আন্দোলনে হতাহতদের জন্য দোয়ার পাশাপাশি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাতে দ্রুত দেশে ফিরে আসতে পারেন, সেজন্য দোয়া ও মিলাদ মাহফিল আয়োজনের কথা রয়েছে।

এদিকে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া বাণীতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন। সেই সঙ্গে বাণীতে তিনি বলেন, আমাদের অঙ্গীকার হোক বাংলাদেশকে নিপীড়ন-নির্যাতনসহ সব পৈশাচিকতামুক্ত একটি দেশ হিসেবে গড়ে তোলা। দেশজুড়ে যেন আর কখনোই গুম, গুপ্তহত্যা, বিচারবহির্ভূত হত্যা, নারী ও শিশুদের ওপর পৈশাচিকতা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, টাকা পাচারের মতো ঘৃণ্য বিভীষিকার পুনরাবৃত্তি না হয়। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও বহুদলীয় গণতন্ত্রের ধারা আবারও পুনঃপ্রতিষ্ঠা করাই এখন বিএনপির মূল লক্ষ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category