• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

১১৭ রানের লিড নিয়ে অলআউট বাংলাদেশ

Sonia Khatun / ১০ Time View
Update : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: মুশফিকুর রহিমের দুর্দান্ত সেঞ্চুরি সঙ্গে আরও চার ব্যাটারের ফিফটি। সবমিলিয়ে ৫৬৫ রান করেই থেমেছে বাংলাদেশ। একই সঙ্গে ১১৭ রানের বড় লিডই পেয়েছে টাইগাররা। ফলে রাওয়ালপিণ্ডি টেস্টের লাগাম এখন সফরকারীদের হাতেই।

চতুর্থ দিনের প্রথম দুটি সেশনে বাংলাদেশ একচ্ছত্র আধিপত্য দেখালেও শেষ সেশনে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। প্রথম সেশনে লিটন দাসের উইকেট হারালেও দ্বিতীয় সেশনে কোনো উইকেটই হারায়নি বাংলাদেশ। তবে টাইগারদের শেষ চারটি উইকেট তৃতীয় সেশনের সোয়া এক ঘণ্টার মধ্যেই তুলে নেয় স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৬৬৫ রানে অলআউট হয় নাজমুল হোসেন শান্তর দল।

বড় লিড পেলেও এদিন আক্ষেপ নিয়েই মাঠ ছেড়েছেন ব্যাটারদের সামনে থেকে নেতৃত্ব দেওয়া অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। ১৯১ রানে আউট হয়ে গেছেন মোহাম্মদ আলীর এক্সট্রা বাউন্সে। কিছুটা আক্ষেপ রয়েছে মেহেদী হাসান মিরাজেরও। দারুণ ব্যাটিং করলেও ৭৭ রানে আউট হয়েছেন এই অলরাউন্ডার। ৩৪১ বলে ২২টি চার ও ১টি ছক্কায় সাজান নিজের ইনিংস। এর আগে মিরাজের সঙ্গে গড়েছেন ১৯৬ রানের জুটি।
মিরাজের সঙ্গে মুশফিকের জুটিটি সপ্তম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ। এর আগে ২০১০ সালে মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান হেমিল্টনে সপ্তম উইকেটে নিউজিল্যান্ডের বিপক্ষে গড়েছিলেন ১৪৫ রানের জুটি। এদিন তাদের ছাড়িয়ে যান মুশফিক-মিরাজ।

মুশফিকের বিদায়ের পর বাংলাদেশের লিড বড় করার দায়িত্বটা এসে পড়ে মিরাজের কাঁধে। তবে খুব বেশি দূর আগাতে পারেননি। ব্যক্তিগত ৭৭ রানে শাহিন শাহ আফ্রিদির বলে স্লিপে সালমান আগার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ১৭৯ বলে ৬টি চারের সাহায্যে এই রান করেন এই অলরাউন্ডার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category