• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

শাহেনশাহ্ হত্যা : ফাঁসির দন্ডপ্রাপ্ত প্রধান আসামীর মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা

JAHID HASAN SHABBIR / ২২ Time View
Update : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

জাহিদ হাসান সাব্বির : রাজশাহীর আলোচিত শাহেনশাহ্ হত্যা মামলার প্রধান আসামি রাসিকের ১নং ওর্য়াডের ৩ বারের নির্বাচিত সাবেক কাউন্সিলর বিএনপি নেতা মুনসুর রহমানের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ আগষ্ট) বিকেল সাড়ে ৪টায় নগরীর হাইটেকপার্ক সংলগ্ন এলাকায় স্থানীয় এলাকাবাসী ও বিএনপি নেতাকর্মীদের অংশগ্রহনে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে স্থানীয় ও বিএনপি নেতাকমীরা বলেন, ৩ বারের সাবেক ওর্য়াড কাউন্সিলর মনসুর রহমানকে প্রধান আসামী করে ২০১৩ সালে একটি হত্যা মামলা দায়ের করা হয়। ২০২১ সালের ৯ ডিসেম্বর বিজ্ঞ আদালত শাহেনশাহ হত্যা মামলায় মনসুর রহমানসহ মোট ৯জনকে অভিযুক্ত করে ফাঁসির রায় ঘোষনা করে। এরপর থেকে আজ পর্যন্ত তারা রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি।

তারা আরো বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় সাবেক এই ওর্য়াড কাউন্সিলরকে আসামী করা হয়। দীর্ঘ সময় আওয়ামীলীগ শাসনামলে মামলাকারীদের ভয়ে তটস্থ হয়ে কেউ মুখ খুলতে পারে নি। তবে, ৫ আগষ্ট সৈরাচার সরকারের পতনের পর বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সঞ্চার হতে থাকে। তারই প্রতিফলন স্মরূপ আমরা আজ সকল এলাকাবাসী মিলে রাস্তায় নির্দোষ মনসুর রহমানের দ্রুত মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ পথসভার আয়োজন করি। আগামীতে এই বিষয়ে আরো কঠোর কর্মসূচীতে যাওয়ার ঘোষণাও দেন এলাকাবাসী।

বিক্ষোভ মিছিল ও পথসভায় ১নং ওর্য়াড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজার সঞ্চালনায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম রবি। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজপাড়া থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী হোসেন। আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, বিএনপি নেতা লালটুসহ স্থানীয় ওর্য়াডাবাসী ও বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category