• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ৭০০ ফুট নিচে ভারতীয় পর্যটকদের বাস, মৃত্যু ১৪

Sonia Khatun / ১৩ Time View
Update : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: নিয়ন্ত্রণ হারিয়ে নেপালের মারসাংদী নদীতে পড়েছে ভারতীয় পর্যটকদের একটি বাস। এতে নিহত হয়েছেন ১৪ জন, আহত হয়েছেন ২৬ জন পর্যটক। তাদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। দেশটির রাজধানী কাঠমান্ডুতে আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

আজ শুক্রবার (২৩ আগস্ট) সকালের এ ঘটনার খবর পেয়ে দুর্ঘটনাস্থলে যায় নেপালের পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। পরে উদ্ধার কাজ শুরু করেন তারা। দুর্ঘটনা কবলিত বাসটি চালক ও হেলপার ছাড়া ৪০ জন ভারতীয় পর্যটক নিয়ে তিনদিন আগে যাত্রা শুরু করে।

এ ঘটনায় হতাহত সব পর্যটক ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। তারা শুক্রবার সকালে পোখরা থেকে কাঠমান্ডু যাচ্ছিলেন। পথে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। পরে রাস্তার পাশের প্রায় ৭০০ ফুট নিচ দিয়ে বয়ে যাওয়া মারসাংদী নদীতে পড়ে যায়।

মৃতের সংখ্যা আরো বাড়তে পারে জানিয়েছে নেপাল সরকার ও পুলিশের একটি সূত্র। মরদেহগুলো ময়নাতদন্তের পর ভারতে ফেরানো হবে বলে নেপালে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে জানানো হয়েছে। এদিকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়ে আহত ও নিহত পর্যটকদের পরিবারের সদস্যের সঙ্গে যোগাযোগ রাখছে উত্তরপ্রদেশের সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category