• রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ

সুজানগরে বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

Sonia khatun / ২৫ Time View
Update : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক:  মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মীর রাশেদুজ্জামান রাশেদ।

বৃহস্পতিবার উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত কামালপুর উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণির ইংরেজি এবং নবম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের পাঠদান করেন তিনি।

এ সময় তিনি ক্লাসে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে ভালো করে লেখাপড়া, শুদ্ধবানান ও নিয়মিত ক্লাস করার উপদেশ দেন। এছাড়া বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধে শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা করবেন বলে জানান।

উপজেলা নির্বাহী অফিসারের ক্লাস নেওয়া প্রসঙ্গে নবম শ্রেণির শিক্ষার্থী মাসুমা আক্তার জানায়, ইউএনও স্যারকে শিক্ষক হিসেবে পেয়ে আমরা আনন্দিত ও গর্বিত। তিনি আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন। ওনার কাছ থেকে আমরা অনেক নতুন নতুন বিষয় জানলাম।

৬ষ্ঠ শ্রেণির ছাত্র মনির হোসেন বলে- ইউএনও স্যার ইংরেজি ক্লাস নিয়েছেন, ক্লাসে এসে স্যার আমাদের ইংরেজি বিষয়ের বিভিন্ন প্রশ্ন করেন। স্যারের ক্লাস আমাদের খুব ভালো লেগেছে। এছাড়াও বিভিন্ন ক্লাসরুমে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও পড়াশোনার সার্বিক খোঁজখবর নেন তিনি। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান রাশেদ বলেন, শিক্ষার্থীদের পড়াতে খুব ভালো লাগে। শিক্ষা ও জ্ঞান ছড়িয়ে দেওয়ার মতো আনন্দ আর কিছুতে নেই। শিক্ষার্থীদের পড়ানো অসাধারণ ব্যাপার। তাতে দুটি লাভ হয়, প্রথমত বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াতে পারছি আবার ওই বিদ্যালয়ে কোনো সমস্যা আছে কিনা সেটাও সরেজমিন দেখতে পারছি।

তিনি আরও বলেন, উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। প্রজাতন্ত্রের কর্মচারী ও দেশের একজন নাগরিক হিসেবে শিক্ষা খাতের উন্নয়নে ভূমিকা রাখতে পারা আমার জন্য অত্যন্ত গর্বের। ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকসহ সবাইকে অনুপ্রাণিত করার মাধ্যমে উপজেলার শিক্ষাক্ষেত্রে একটি ইতিবাচক পরিবর্তন নিয়ে আসার লক্ষ্যে পরিশ্রম করে যাব। প্রকৃত শিক্ষা অর্জন, শিক্ষার পরিবেশ উন্নয়নে সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও মীর রাশেদুজ্জামান রাশেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category