• রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

সিলেট থেকে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

Sonia Khatun / ২৫ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: বন্যা পরিস্থিতির অবনতির কারণে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে রশিদপুর পর্যন্ত রেললাইন পানিতে ডুবে যাওয়ায় বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ১টার পর সিলেট থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়।

জানা যায়, বন্যা পরিস্থিতির অবনতির কারণে শায়েস্তাগঞ্জ থেকে রশিদপুরের মাঝামাঝি রেললাইনের ওপর দিয়ে বন্যার পানি চলাচলের কারণে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ আছে।

সিলেট রেলওয়ে সূত্রে জানা যায়, আজ সকাল ১০টায় পাহাড়িকা এক্সপ্রেস সিলেট থেকে চলে গেছে আর কোনো ট্রেন চলে যেতে পারেনি বা আসেনি। বন্যা পরিস্থিতির উন্নতি হলে ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শায়েস্তাগঞ্জ জংশনের স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাশ পলাশ জানান, পরবর্তী সিদ্ধান্তের পর্যন্ত সিলেট বিভাগের রেল যোগাযোগ বন্ধ থাকবে।

এদিকে, ফেনী ও কুমিল্লায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম জানান, ফেনীতে রেললাইন ও রেলসেতুর ওপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। ফেনী স্টেশনে বন্যার পানি জমে রয়েছে। কুমিল্লা ও সিলেটে কয়েকটি স্থানে রেললাইনে পানি আছে। এই অবস্থায় ট্রেন চালানো সম্ভব নয়। তাই আপাতত ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি হলে ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category