• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

বন্যার্তদের জন্য পোস্ট দিয়ে উল্টো তোপের মুখে শুভ

Sonia Khatun / ২২ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: গত কয়েক দিনের টানা বৃষ্টিতে বন্যা দেখা দিয়েছে বাংলাদেশ-সংলগ্ন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে। বন্যার কারণে ত্রিপুরা রাজ্য সরকার ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দিয়েছে। ফলে গোমতী ও ফেনী নদীর পানি হঠাৎ বেড়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে। মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এরপরই ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বেশ কিছু অঞ্চলে বন্যা দেখা দিয়েছে।

ইতোমধ্যেই যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে ফেনীর লক্ষাধিক মানুষ। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে নিজেদের উদ্ধারের আকুতি জানাচ্ছেন তারা।

এমন অবস্থায় বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ। সকলেই নিজ নিজ উদ্যেগে ফেনী, নোয়াখালী, কুমিল্লা, মৌলভীবাজারের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।

এই সময় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন শোবিজের তারকারা। বানভাসিদের নিয়ে তারকাদের এমন সক্রিয়তা সবার নজর কেড়েছে। আহ্বান জানিয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভও। তবে এটি করে উল্টো তোপের মুখে পড়তে হয়েছে তাকে।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) এই অভিনেতা ফেসবুকে লিখেছেন, ভয়াবহ বন্যার কবলে দেশের বেশ কয়েকটি জেলা। দেশের এই সংকটকালীন পরিস্থিতিতে আমাদের জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। আসুন সবাই নিজ জায়গা থেকে সাহায্যের হাত বাড়াই। সবার আগে বন্যাকবলিত এলাকার মানুষ, পশুপাখিসহ সব জীবের নিরাপত্তা নিশ্চিত করি। আল্লাহ সহায় হন আমাদের।

এরপরই সেই পোস্টে নেটিজেনরা ক্ষোভে তুলকালাম বাঁধিয়ে দেন। কেউ করেছেন কটাক্ষ! সানজিদা আক্তার নামে একজন লিখেছেন, আপনি এতদিন কোথায় ছিলেন হাসিনার আব্বা! রাসেল রায়হান লিখেছেন, অবশেষে আপনিও আসলেন।

আরোসা মনি নামে একজন লিখেছেন, জুলাই মাসে চুপ ছিলেন, আজ আসছেন মানবতা দেখাইতে ভাই।

প্রসঙ্গত, জুলাই-আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নীরব ছিলেন আরিফিন শুভ। এ কারণে অধিকাংশ মানুষের কাছেই সমালোচিত হন তিনি।

অন্যদিকে বাংলাদেশ ও ভারতের পৃষ্ঠপোষকতায় তৈরি ‌‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রে বঙ্গবন্ধু ভূমিকায় ছিলেন শুভ। ১ টাকা পারিশ্রমিক নিয়ে কাজটি করেন তিনি। তবে পেয়েছেন সরকারি জমিও। যা নিয়ে সেসময়ই হয়েছিল সমালোচনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category