• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

জুটমিল শ্রমিকদের দাবি আদায়ে মানববন্ধন

Reporter Name / ২৩ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :  রাজশাহী পাটকলের নানান রকম দূর্নীতি, অনিয়ম, জনগণের অর্থের অপচয়, সম্পদ নষ্ট করা এবং শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে মানববন্ধন ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল ১১ টায় কাটাখালী এলাকায় ছাত্রজনতা সচেতন নাগরিকসমাজ ও শ্রমিকদের যৌথ আয়োজনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় শ্রমিকদের বিভিন্ন দাবি উল্লেখ করে আন্দোলনকারীরা বলেন, জুট মিলের যে সকল কর্মকর্তা-কর্মচারীদের বিনা পরিশ্রমে বেতন ও বোনাস দিয়ে সরকারি অর্থের অপচয় করা হচ্ছে তা অবিলম্বে বন্ধ করতে হবে। শ্রমিকদের ২০২০ সালের জুলাই মাসের ১ও ২ তারিখে মুজুরি না দেয়ার কারণ তুলে ধরতে হবে এবং উক্ত বকেয়া মজুরি প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে। রাষ্ট্রীয় সম্পদ নষ্টের হাত থেকে প্রতিষ্ঠান কে কার্যকরি ও সময় উপযোগী উদ্যোগ নিয়ে বিজেএমসি BJMC নিকট তথ্য প্রেরণ করে সমাধানের পথ বের করতে হবে। বর্তমান সরকারের সাথে প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাদের আলোচনা করে অনতিবিলম্বে রাজশাহী জুট মিলস্ পুনরায় চালুর মাধ্যমে বেকারত্ব সমস্যা দূর করে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহন করতে হবে।

মানববন্ধন ও অবস্থান কর্মসূচীতে শ্রমিকরা সহ বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category