• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

ক্লাবের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তিতে জড়ালেন বিশ্বজয়ী তারকা ফুটবলার

Sonia Khatun / ১৪ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: ২০২০ সালে আর্সেনাল থেকে ১৭ মিলিয়ন ইউরোয় অ্যাস্টন ভিলায় যোগ দেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এরপরের ইতিহাস তো সবারই জানা। একে একে জিতেছেন ৪টি মেজর ট্রফি। যেখানে রয়েছে ফুটবল বিশ্বকাপ, কোপা আমেরিকা ২টি ও ফিনালিসিমার মতো ট্রফি। প্রতিটি টুর্নামেন্টেই গোলবারের নিচে নিজের দক্ষতার প্রমাণ করে গেছেন। সেই সঙ্গে ক্লাব অ্যাস্টন ভিলাকে ৪২ বছর পর নিয়ে গেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের চূড়ান্ত পর্বে।

তাই ধারণা করা হচ্ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলা সহজেই তাকে ছাড়বে না, হয়েছেও তাই। দলের গোলবারের অতন্দ্র প্রহরীকে না ছেড়ে তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করেছে ক্লাব ভিলা। নতুন চুক্তি অনুসারে মার্টিনেজ এখন ২০২৯ সাল পর্যন্ত ভিলা পার্কে থাকবেন।

২০২০ সালে আর্সেনাল থেকে চার বছরের চুক্তিতে ভিলায় যোগ দেন মার্টিনেজ। পরে ২০২২ সালে আরও তিন বছরের জন্য তার সঙ্গে চুক্তি করে ক্লাবটি। এবার চুক্তির মেয়াদ বাড়ানো হলো আরও দুই বছর।

অ্যাস্টন ভিলার জার্সিতে মার্টিনেজ এখন পর্যন্ত ১৫০ ম্যাচ খেলেছেন। প্রিমিয়ার লিগে গত মৌসুমে ৩৪ ম্যাচে ভিলার হয়ে ৯টি ক্লিন শিট রাখেন তিনি। বিদায়ী মৌসুমে উনাই এমেরির দল চতুর্থ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে। ফলে ২০২৪-২০২৫ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেয়ে যায় তারা।

সর্বশেষ কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে ৬ ম্যাচের ৬টিতেই খেলেছেন মার্টিনেজ। এই আসরে কোপার ইতিহাসের সর্বোচ্চ ১৬ বারের মতো চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category