• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

রাসেল-হোল্ডারদের এবার বাদ দিল ওয়েস্ট ইন্ডিজ

Ratul lslam / ১৭ Time View
Update : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক :  আন্তর্জাতিক ক্রিকেটে আন্দ্রে রাসেল সবশেষ ম্যাচ খেলেছেন এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ‘টি-টোয়েন্টির ফেরিওয়ালা’খ্যাত ক্যারিবীয় এই ক্রিকেটারকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ দিল ওয়েস্ট ইন্ডিজ। একই সঙ্গে জেসন হোল্ডার, আলজারি জোসেফের মতো তারকারাও থাকছেন না প্রোটিয়া সিরিজে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য গত রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। রাসেল, হোল্ডার, জোসেফের মতো তারকাদের বিশ্রাম দেওয়া হয়েছে। যেখানে বিশ্রাম ও সেরে ওঠার জন্য সময় রাসেল চেয়েছেন বলে জানিয়েছেন  সিডব্লিউআইয়ের ডিরেক্টর অব ক্রিকেট মাইলস ব্যাসকম।

রাসেল টি-টোয়েন্টি বিশ্বকাপে খেললেও হোল্ডার খেলতে পারেননি চোটের কারণে। রাসেল, হোল্ডার—দুজনই এ সময়ে সিডব্লিউআইয়ের বিজ্ঞান ও মেডিসিন দলের সঙ্গে কাজ করবেন। সেটা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিডব্লিউআই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই বিধ্বংসী টপ অর্ডার ব্যাটার ব্র্যান্ডন কিংও। জুনে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে পাঁজরের চোটে পড়েন কিং। সেক্ষেত্রে প্রোটিয়া সিরিজে জনসন চার্লসের সঙ্গে ওপেনিং করতে পারেন শাই হোপ। অ্যালিক আথানাজকেও দেখা যেতে পারে টপ অর্ডারে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র ম্যাচ খেলেছেন তিনি।

জোসেফ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সহঅধিনায়ক ছিলেন। বিশ্বকাপের পর ইংল্যান্ড সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকা সফরে একটা ম্যাচও তিনি খেলেননি। গায়ানায় পরশু শেষ হওয়া ২ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটির নিষ্পত্তি হয়েছিল তিন দিনে।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ২৪ আগস্ট শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একই মাঠে ২৬ ও ২৮ আগস্ট হবে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন রভমান পাওয়েল। সহ অধিনায়কের দায়িত্বে থাকছেন রস্টন চেজ। নিকোলাস পুরান, শিমরন হেটমায়ারের মতো বিধ্বংসী ব্যাটাররা আছেন প্রোটিয়া সিরিজে।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দল
রভমান পাওয়েল (অধিনায়ক), রস্টন চেজ (সহ-অধিনায়ক), নিকোলাস পুরান, অ্যালিক অ্যাথানাজ, ফ্যাবিয়ান অ্যালেন, জনসন চার্লস, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, শাই হোপ, আকিল হোসেইন, শামার জোসেফ, ওবেড ম্যাকয়, গুড়াকেশ মোতি, শারফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category