• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
  • [gtranslate]

পদত্যাগ করলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান

Ratul lslam / ১৫ Time View
Update : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু পদত্যাগ করেছেন। আজ সোমবার ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এ জি এম সাত্ত্বিক আহমেদ শাহ আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘চেয়ারম্যান বিএসইসির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে গতকাল রাত সাড়ে ১১টার দিকে পদত্যাগ পত্র পাঠিয়েছেন। এখন কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।’

এ বিষয়ে বিএসইসির কমিশনার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মু. মোহসীন চৌধুরী বলেন, ‘উনি (ড. হাফিজ) গতকাল রাতে ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন। আমি দেখেছি। এখন নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে জানতে একাধিকবার মোবাইল ফোন কল দেওয়া হলেও ডিএসইর চেয়ারম্যান হাসান বাবু রিসিভ করেননি।

তবে শুধু চেয়ারম্যানের পদত্যাগে সন্তুষ্ট নন ডিএসইর সদস্যরা। এর আগে গত ১২ আগস্ট ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনে চেয়ারম্যানসহ সকল স্বতন্ত্র পরিচালকের পদত্যাগের দাবি জানিয়েছিল ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)। সেই দাবিতে অনড় রয়েছেন তাঁরা।

ডিএসইর এক সিনিয়র স্টেকহোল্ডার বলেন, নিজেই পদত্যাগ করে ভালো করেছেন ডিএসইর চেয়ারম্যান। এতে করে সম্মান নিয়ে বিদায় নিতে পেরেছেন। তবে আমরা সব স্বতন্ত্র পরিচালকের পদত্যাগ চাই। কেউ যদি পদত্যাগ করতে না চায়, তাহলে তাদেরকে পদত্যাগে বাধ্য করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category