• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

সৌরভকে এবার ‘ধান্দাবাজ’ বলে কটাক্ষ নেটিজেনদের

Reporter Name / ১১ Time View
Update : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: ভারতে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ঘটনার জেরে সোশ্যাল মিডিয়ায় তুমুল রোষের মুখে পড়লেন সৌরভ গাঙ্গুলি। তাকে ‘ধান্দাবাজ’ বলেও কটাক্ষ করলেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ আবার সাবেক কোচ গ্রেগ চ্যাপেলকেও বাহবা দিলেন।

আরজি কর মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার প্রেক্ষিতে সৌরভ গাঙ্গুলি প্রাথমিকভাবে যে মন্তব্য করেছিলেন, তাতেই চটে গেছেন নেটিজেনদের একাংশ। পরে নিজের সেই মন্তব্য নিয়ে ভারতের সাবেক অধিনায়ক সাফাই দিলেও কোনো লাভ হয়নি। বরং তাকে ‘ধান্দাবাজ’ বলেও কটাক্ষ করা হয়েছে।

অনেকেই আবার সৌরভের পাশে দাঁড়িয়েছেন। তাদের বক্তব্য, সৌরভ যে কথাটা বলেছেন, তা পুরোটা শোনা উচিত। তার কথার একাংশকে তুলে ধরে অহেতুক আক্রমণ করা হচ্ছে বলে দাবি করেছেন নেটিজেনদের ওই অংশটি।

তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে গত ১১ আগস্ট দোষীদের কঠোর শাস্তির দাবি করেছিলেন সৌরভ। তিনি জানিয়েছিলেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। হাসপাতালে এরকম ঘটনা ঘটেছে। তবে এরকম ঘটনা যে কোনো জায়গাতেই ঘটতে পারে।

সেইসঙ্গে তিনি জানিয়েছিলেন যে, একটি ঘটনা নিয়ে সার্বিকভাবে পশ্চিমবঙ্গকে বিচার করা ঠিক হবে না। পশ্চিমবঙ্গের পাশাপাশি ভারতের সর্বত্র নারীদের সুরক্ষা আছে। পৃথিবীর বিভিন্ন জায়গায় এরকম লজ্জাজনক ঘটনা ঘটছে। সর্বত্র কঠোর নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে।

আর সেই মন্তব্যেই চটে যান নেটিজেনদের একাংশ। এক নেটিজেন বলেন, ‘সাধারণ মানুষ আপনাকে রাজা নয়, মহারাজা বানিয়েছিলেন। কারণ তারা আপনার মেরুদণ্ড সম্পর্কে সজাগ থাকেননি। আমাদের দেশে আমরা খুব সহজেই মানুষকে হিরো আর ভগবান বানিয়ে ফেলি। এ ভাবনা ত্যাগ করতে হবে এবার।’

আরেক নেটিজেন বলেন, ‘গ্রেগ চ্যাপেল স্যারকে অত্যন্ত শ্রদ্ধা জানাচ্ছি। আপনিই প্রথম চিনেছিলেন ‘ধান্দাবাজ’কে।’
একইসুরে এক নেটিজেন আবার ভারতীয় পুরুষ ক্রিকেট দলের সাবেক কোচ চ্যাপেলের ছবি পোস্ট করে লেখেন, ‘(গ্রেগ চ্যাপেল বলছেন) তোরা এতদিনে চিনলি ওঁকে। আমি তো প্রথম দিন থেকেই চিনে ফেলেছিলাম।’

নারায়ণ বন্দ্যোপাধ্যায় নামে এক চিকিৎসক লেখেন, ‘তফাৎটা মেরুদণ্ডের। অনেক আগে চ্যাপেল বুঝেছিলেন।’
আরেকজন বলেন, ‘গ্রেগ চ্যাপেলই ঠিক ছিলেন। আমরা সাধারণ মানুষই গাধা ছিলাম। আবেগে অন্ধ ছিলাম।’

এমন তুমুল বিতর্কের মধ্যেই শনিবার সৌরভ দাবি করেন, তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আগেও স্পষ্টভাবে জানিয়েছিলেন, ভয়ংকর ঘটনা ঘটেছে। লজ্জাজনক ঘটনা এটা। ভবিষ্যতে যাতে কেউ এরকম করতে না পারে, সেজন্য দোষীদের কঠোর শাস্তি দেওয়া উচিত বলে জানান ভারতের এই সাবেক ক্রিকেট অধিনায়ক।

সৌরভ সেই সাফাই দিলেও নেটিজেনদের একাংশের রোষের মাত্রা কমেনি। যদিও কেউ-কেউ তার পাশেও দাঁড়িয়েছেন। তেমনই এক নেটিজেন বলেন, ‘সৌরভের পুরো কথার ভিডিওটা দেখুন। তারপর পোস্ট করুন। সৌরভ একবারও কাউকে বা কোনো অপরাধীকে সাপোর্ট করেননি। বরং অপরাধীর কঠোর শাস্তি চেয়েছেন। বলেছেন, ওই একটা ঘটনা দিয়ে দেশ বা রাজ্যকে বিচার করা যায় না।’

সূত্র: হিন্দুস্তান টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category