• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

এসএসসির ফল দিয়ে এইচএসসির মূল্যায়নের দাবিতে মানববন্ধন

Reporter Name / ২২ Time View
Update : শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করায় ‘মানসিকভাবে পরীক্ষা দিতে প্রস্তুত না’ জানিয়ে এসএসসির ফলাফলের ওপর ভিত্তি করে এইচএসসির মূল্যায়নের দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন কলেজের শতাধিক এইচএসসি পরীক্ষার্থী।

আজ শনিবার (১৭ আগস্ট) দুপুর আড়াইটায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘এইচএসসি-২৪ ব্যাচ, ঢাকা বোর্ড’ এর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শিক্ষার্থীদের দাবি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অনেক এইচএসসি পরীক্ষার্থী আহত হয়েছেন। যারা শারীরিকভাবে সুস্থ আছেন তারাও অনেকে মানসিকভাবে সুস্থ নন। কিন্তু এরই মধ্যে পরীক্ষার রুটিন দেওয়ায় তারা সবাই হতভম্ব হয়েছেন। তাই তারা পরীক্ষা দিতে ইচ্ছুক নন।

নারায়ণগঞ্জের সরকারি সফর আলী কলেজের শিক্ষার্থী কাজী আল মামুন বলেন, এখন পরীক্ষায় বসার মতো মন-মানসিকতা আমাদের কারোরই নাই। এখন আমরা চাই, আমাদের এসএসসির যে সাবজেক্টগুলো আছে সেগুলোর ফলাফলের ভিত্তিতে এইচএসসির ফলাফল ম্যাপিং করে অবিলম্বে একটা সিদ্ধান্ত গ্রহণ করা হোক।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আমাদের এইচএসসি-২৪ ব্যাচও অংশগ্রহণ করেছিল। আমাদের ব্যাচের অনেক শিক্ষার্থী এখনো হাসপাতালের বেডে কাতরাচ্ছে। আমরা দেখেছি, থানায় থানায় আগুন দেওয়ার কারণে আমাদের প্রশ্নপত্রগুলো পুড়েছে। সেগুলোর সমাধান না করেই নতুন করে রুটিন দেওয়া হয়েছে। আমরা তাই পরীক্ষায় বসতে চাচ্ছি না।

মানববন্ধনে শিক্ষার্থীরা ৪ টি দাবি জানান। দাবিগুলো হলো-

১। জোর করে পরীক্ষা চাপিয়ে দেওয়া যাবে না। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে এইচএসসি পরীক্ষার্থীরা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত এবং অনেক পরীক্ষার্থী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শারীরিকভাবে আহত হন। সবার কথা বিবেচনা করে স্থগিত পরীক্ষা বন্ধ করতে হবে।
২। নতুন রুটিন অনুযায়ী ফলাফল প্রকাশ হতে ডিসেম্বর মাস চলে যাবে। এর ফলে আমাদের অতি মূল্যবান সময় অপচয় হবে এবং আমাদের জীবন বাধাগ্রস্ত হবে। তাই এটি বাতিল করতে হবে।
৩। বিকল্প মূল্যায়নের ব্যবস্থা করতে হবে।
৪। অবিলম্বে এইচএসসি পরীক্ষর্থীদের দাবি মেনে নিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category