• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
  • [gtranslate]

স্বাধীন সাংবাদিকতার পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করার দাবি রাজশাহী এডিটরস ফোরামের

Reporter Name / ৪৬ Time View
Update : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪

স্টাফ রিপোর্টার : স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছে রাজশাহী এডিটরস ফোরাম। সেই সাথে সংবাদকর্মী ও সংবাদমাধ্যম কার্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।

মঙ্গলবার রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক আহসান হাবীব অপু এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা বলেন, সংবাদ মাধ্যমকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ না দিলে দেশের গণতন্ত্র ও মানবাধিকার নিশ্চিত করা সম্ভব নয়। সাম্প্রতিক সময়ে রাজশাহীর বিভিন্ন সংবাদমাধ্যম কার্যালয়ে হামলা, ভাংচুর ও আগুন দেয়ার ঘটনার নিন্দা জানায় রাজশাহী এডিটরস ফোরাম।

বিবৃতিতে বলা হয়, গত ৫ আগস্ট বিকেল থেকে রাত পর্যন্ত রাজশাহীর বেশ কয়েকটি সংবাদপত্র অফিসে হামলার ঘটনা ঘটে। দৈনিক সোনারদেশ পত্রিকা অফিসে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। গণধ্বনি প্রতিদিন পত্রিকা অফিসে ভাংচুর করা হয়। এছাড়া আরো বেশ কয়েকটি সংবাদপত্র অফিসে হামলার ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীরা সাংবাদিকদের বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়। এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি।

এ ধরনের ঘটনাকে রাজশাহী এডিটরস ফোরাম সমর্থন করে না। আগামী দিনে রাজশাহীতে সাংবাদিকদের কাজের ক্ষেত্রগুলো আরো নিরাপদ হবে বলে প্রত্যাশা করে রাজশাহী এডিটরস ফোরাম।
একই সঙ্গে পেশাদারত্ব বাদ দিয়ে নীতি বিবর্জিত ও লেজুরবৃত্তির সাংবাদিকতা বর্জনীয় বলে মনে করে রাজশাহী এডিটরস ফোরাম।

 

আরবিসি/ ১৪ আগস্ট’২৪/  রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category